আশাবাদী মাশরাফি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জিতবে বাংলাদেশ

বাংলাদেশ দল অভিজ্ঞতায় এগিয়ে থাকলেও, শ্রীলঙ্কার তুলনামূলক তরুণ দলটির বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে জয় পাওয়াটা সহজ হবে না। তবুও বাংলাদেশের অধিনায়ক আশাবাদী মাশরাফি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে জিতবে বাংলাদেশ। নানা নাটকীয়তার পর মাহমুদুল্লাহকে ওয়ানডে দলে পাওয়ায় লাভ হয়েছে বলেও মন্তব্য করেন মাশরাফি।
আজ (শনিবার) শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেওয়ার আগে বিমানবন্দরে বসে এসব কথা বলে গিয়েছেন টাইগারদের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এদিকে শততম টেস্টে বাংলাদেশ দারুণ কিছুই করবে বলেও বিশ্বাস তার। ম্যাশ বলেন, মুস্তাফিজ জ্বলে উঠেছেন আর বাংলাদেশ ম্যাচ হেরেছে এমনটা হয়েছে খুব কমই। মুস্তাফিজ জ্বলে ওঠা মানেই বাংলাদেশের জয়। অস্ত্রোপচারের পর শ্রীলঙ্কা সিরিজে তাকে পাওয়া গেছে শতভাগ ফিটনেস নিয়ে। টেস্ট সিরিজে খুব বেশি উইকেট না তুলতে পারলেও বোলিং করে যাচ্ছেন স্পেলের পর স্পেল। এমন মুস্তাফিজকে দেখে স্বস্তি পাচ্ছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
 
মাশরাফি আরও বলেন, মুস্তাফিজ আমাদের সেরা বোলার। ওকে ওর সেরা অবস্থায় পাওয়া আমাদের জন্য সবসময় বিরাট সুবিধা। অন্য টিমের জন্য তেমনি অসুবিধার। আশা করবো টেস্ট সিরিজ খেলার পর যথাযথ বিশ্রাম নিয়ে ফিট থাকবে এবং সেরাটাই দেবে, যেটা সবসময় মুস্তাফিজ দিয়ে এসেছে।’

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জেতার ব্যাপারে আশাবাদী মাশরাফি। তবে সামর্থ্যের পুরোপুরি প্রয়োগ চান তিনি, ‘সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজটি জেতা সম্ভব। আমরা যে কয়েকটা সিরিজ আগে জিতেছি বেশিরভাগ জায়গায় ভালো করেছি। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে। যে সব ম্যাচে হেরেছি তিন বিভাগেই খারাপ করেছি। আমাদের যে টিম সব জায়গায় ভালো করতে পারলে সিরিজ জেতা অবশ্যই সম্ভব।’

ওয়ানডে দলে যোগ দিতে মাশরাফির সঙ্গে শ্রীলঙ্কা রওনা হয়েছেন নুরুল হাসান সোহান, শুভাগত হোম ও নবাগত সানজামুল ইসলাম। শ্রীলঙ্কান এয়ারলাইনসের একটি ফ্লাইটে দুপুর ২টা ৩০ মিনিটে ঢাকা ছাড়েন এই চার ক্রিকেটার।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রথম ওয়ানডে ২৫ মার্চ। ২৮ মার্চ ও ১ এপ্রিল যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। ওয়ানডে সিরিজ শেষে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরবে টাইগাররা। তবে ওয়ানডে সিরিজের আগে ২২ মার্চ নিজেদের ঝালিয়ে নিতে লংকানদের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফিরা।

No comments:

Post a Comment

Recent Posts Widget