আমার চাইতেও ভালো ব্যাটসম্যান হতে পারবে স্মিথ: পন্টিং

বর্তমান অধিনায়ক স্টিভেন স্মিথ, ভবিষ্যতে তার চেয়ে ভালো ব্যাটসম্যান হতে পারবে বলে মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তিনি বলেন, ‘যে ফর্মে রয়েছে স্মিথ, আরও ১শ’ টেস্ট খেললে আমার চাইতেও ভালো ব্যাটসম্যান হতে পারবে স্মিথ।’
 
১৬৮ টেস্টে ৪১টি সেঞ্চুরি ও ৬২টি হাফ-সেঞ্চুরিতে ১৩ হাজার ৩৭৮ রান করে অবসরে গিয়েছেন পন্টিং। টেস্ট ফরম্যাটে অস্ট্রেলিয়ার মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারীও তিনি। তবে অদূর ভবিষ্যতে স্মিথ তাকে ছাড়িয়ে যাবে বলে মনে করেন পন্টিং, ‘ক্যারিয়ারের সেরা ফর্মে আছে স্মিথ। এই ফর্ম ধরে রাখলে ভবিষ্যতে আমাকে ছাড়িয়ে যাবে সে। আরও ১শ’ টেস্ট খেলতে পারলে আমার চাইতে ভালো ব্যাটসম্যান হয়ে যাবে স্মিথ।’ 
 
এখন পর্যন্ত ৫১ টেস্ট খেলেছেন স্মিথ। ১৮টি সেঞ্চুরি ও ২০টি হাফ-সেঞ্চুরিতে ৪ হাজার ৮৮৮ রান করেছেন তিনি। পন্টিং-কে ছাড়িয়ে যেতে আরো প্রায় সাড়ে আট হাজারের মতো রান লাগবে স্মিথের। তার আবেগ-ইচ্ছাশক্তি স্মিথকে অস্ট্রেলিয়ার সেরা ব্যাটসম্যানে রূপান্তরিত করবে বলে মনে করেন পন্টিং, ‘আমি জানি ক্রিকেটের প্রতি তার আবেগ অনেক এবং ভালো খেলার ইচ্ছাশক্তি অনেক বেশি। যেকোনো পরিস্থিতিতে ব্যাট করার সামর্থ্য তার রয়েছে। তাই ভবিষ্যতে অনেক দূর যেতে পারবে স্মিথ। শুধুমাত্র অস্ট্রেলিয়ার সেরা নয়, বিশ্বসেরা ব্যাটসম্যানদের কাতারে পৌঁছে যাবে স্মিথ। ইতোমধ্যে টেস্ট র‌্যাংকিং-এর শীর্ষস্থান দখলে নিয়েছে সে।’
 
অধিনায়ক হিসেবেও অস্ট্রেলিয়াকে বড় বড় সাফল্য এনে দিতে পারবে স্মিথ, এমন ভবিষ্যদ্বাণীও পোষণ করেছেন পন্টিং, ‘দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়ার যোগ্যতা তার রয়েছে। ক্রিকেট মাঠে এটি সে প্রমাণ করেছে। চলমান ভারত সফর তার কাছে চ্যালেঞ্জিং। আশা করি, এখানেও সফল হবে স্মিথ।’ ক্রিকইনফো।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget