মেসিকে ফেরাতে আশাবাদী আর্জেন্টিনার নতুন কোচ



লিওনেল মেসি কি অবসরের সিদ্ধান্ত বদলে আর্জেন্টিনা দলে ফিরবেন? কোটি টাকার প্রশ্ন। জবাব নেই কারো কাছে। আর্জেন্টাইনরা মেসিকে ছাড়া তাদের দল কল্পনা করতে পারছে না। কিন্তু এখনো মেসি তার সিদ্ধান্তে অনড়। কিন্তু মাত্রই আর্জেন্টিনার প্রধান কোচের দায়িত্ব নেওয়া এদগার্দো বাউসা আশাবাদী। তার বিশ্বাস, মেসিকে জাতীয় দলে ফেরাতে পারবেন।

এবারের কোপা আমেরিকার ফাইনালে হারের পর হতাশায় মেসি অবসর নিয়ে ফেলেন। তিনটি কোপা একটি বিশ্বকাপের ফাইনালে হেরেছেন। দেশের পক্ষে কোনো বড় শিরোপা জেতা হয়নি।
এরপর কোচ গেরার্দো মার্তিনো দেশের ফুটবল সংস্থার অব্যবস্থাপনায় ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করেন। বুধবার নতুন কোচ হয়েছেন ৫৮ বছরের বাউসা। আর তার সামনে প্রথম সবচেয়ে বড় চ্যালেঞ্জ মেসিকে ফেরানো।

"মেসির ব্যাপারে আমি আশাবাদী।" বাউসা বলেছেন, "তার সাথে আমি যে কথা বলবো তাতে দলে থাকার ব্যাপারে প্রভাবিত হতে পারে সে। আমি আমার কাজের ধরন নিয়ে মেসির সাথে আলোচনা করবো। আরো কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের সাথে বসবো। হাতে সময় নেই।" ২৯ বছরের মেসির পজিশন সম্পর্কে এখনো কিছু ভাবেননি বাউসা। বলেছেন, "মেসির পজিশন নিয়ে আমার তেমন ভাবনা নেই। যে পজিশনেই খেলে সেখানেই ভালো করে ও। আমরা আলোচনা করে তা ঠিক করবো।"

বাউসা এখনো ব্রাজিলে। ফিরবেন শিগগিরই। সাও পাওলোর কোচ ছিলেন। ক্লাবটিকে কোপা লিবারতাদোরেসের সেমি-ফাইনালে নিয়েছিলেন। ২০১৪ সালে কোচ হিসেবে সান লরেঞ্জোর সাথে ২০০৮ সালে ইকুয়েডরের দল এলডিইউ কুইতোর সাথে জিতেছেন লিবারতাদোরেসের শিরোপা। বাউসার আন্তর্জাতিক মিশন শুরু হচ্ছে সেপ্টেম্বরে। উরুগুয়ে ভেনিজুয়েলার সাথে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা।
Recent Posts Widget