রাকিটিচের গোলে বিলবাওয়ের মাঠে বার্সার জয়

গোল মিসের মহড়ার দিন ইভান রাকিটিচের একমাত্র গোলে জয় পেল বার্সেলোনা। অ্যাথলেটিকো বিলবাওয়ের মাঠে হওয়া লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট নিতে সক্ষম হল লুইস এনরিকের শিষ্যরা।
 
রবিবার বিলবাওয়ের মাঠ সান মামেসে শুরুতেই গোল খেতে বসেছিল বার্সেলোনা। ডি বক্সের বাঁ-দিক থেকে সতীর্থের ব্যাকপাস ধরে আলতো করে সামনে বাড়িয়েছিলেন মার্ক-আন্দ্রে টের স্টেগান। ছুটে এসে সেই বল ধরে শট নেন স্প্যানিশ মিডফিল্ডার বেনাত; তবে সেটা জার্মান গোলরক্ষকের মুখে লেগে ফিরলে বেঁচে যায় অতিথিরা। পরের ১০ মিনিটে আরো দুটি ভালো আক্রমণ করলেও নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা।
 
এরপরই রাকিটিচের চমৎকার হেডে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ-দিক থেকে আর্দা তুরানের দারুণ ক্রস ছয় গজ বক্সের সামনে পেয়েছিলেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।
 
৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ পান তুরান; কিন্তু মেসির পাস ছয় গজ বক্সের বাঁদিকে ফাঁকায় পেয়েও পাশের জালে মারেন।
 
প্রথম ম্যাচে রিয়াল বেতিসের জালে হ্যাটট্রিক করা লুইস সুয়ারেজ এ দিন ছিলেন একেবারেই বিবর্ণ। মাঝে একবার রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে হলুদ কার্ডও দেখেন।
 
৫৪তম মিনিটে কিছুটা আড়াআড়ি দৌড়ে এক জনকে এড়িয়ে ডি বক্সের মাথা থেকে শট নিয়েছিলেন মেসি। কিন্তু বল পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়। ৬৯তম মিনিটে ফাঁকায় বল পেয়েও ক্রসবারের উপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন পাঁচবারের বর্ষসেরা তারকা।
 
এরপর মেসি আরো কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি বার্সা। এদিকে সুয়ারেজ ম্যাচে এরপর আরো দুইটি গোলের সুযোগ নষ্ট করে। স্বাগতিক বিলবাও সমতায় ফেরার একটি সুযোগ পায়। ম্যাচের ৮৫ মিনিটে বেনাতের ফ্রি কিক পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে হাফ ছেড়ে বাঁচে বার্সা।
 
দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে দ্বিতীয় অবস্থানে বার্সা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গ্রানাদাকে ৫-১ গোলে উড়িয়ে দেয়া লাস পালমাস। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় অবস্থানে রিয়াল মাদ্রিদ।

Recent Posts Widget