বাংলাদেশের শততম ওয়ানডে জয়ের অপেক্ষা বাড়লো

বাংলাদেশের শততম ওয়ানডে জয়ের অপেক্ষা বাড়লো, দ্বিতীয় ওয়ানডেতে দুই উইকেটে জয় পেয়েছে আফগানিস্তান। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের ছুড়ে দেয়া ২০৮ রানের লক্ষ্য আফগানরা পেরিয়ে যায় দুই উইকেট ও দুই বল হাতে রেখে। 
 
বুধবার টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের পরে মোসাদ্দেক হোসেনের ব্যাটে ভর করে আফগানিস্তানকে ২০৯ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। বোলিংয়ে বাংলাদেশের শুরুটা ভালোই ছিল, আফগানদের জোড়া আঘাত করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে নওরোজ মাঙ্গালকে তাইজুলের ক্যাচে পরিণত করেন সাকিব। একই ওভারের শেষ বলে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন রহমত শাহকে। 
 
এই ম্যাচে অভিষিক্ত মোসাদ্দেক ১৪তম ওভার করতে এসে তুলে নেন হাশমাতুল্লাহ শাহিদিকে। অভিষেকের প্রথম বলেই উইকেট তুলে নিয়েছেন মোসাদ্দেক হোসেন। হাশমাতুল্লাহ শাহিদিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন তিনি। এর পরেই বিপদজনক হয়ে ওঠা শেহজাদকে ক্যাচে পরিণত করেন সাকিব। আউট হওয়ার আগে ৩৫ বলে ৩৫ রান করেছিলেন শেহজাদ।
 
এরপর নবী ও স্তানিকজাইয়ের শতরানের জুটি বাংলাদেশের কাছ থেকে ম্যাচ বের করে নিয়ে যেতে থাকেন। ৪০তম ওভার করতে এসে তাদের জুটি ভাঙেন নবীকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে। আউট হওয়ার আগে ৩টি চার ও দুটি ছক্কায় ৬১ বলে ৪৯ রান করেছিলেন নবী। ৪১তম ওভারটি করতে এসে স্টানিকজাইকে সাব্বিরের ক্যাচে পরিণত করেন মোসাদ্দেক। ৯৫ বলে ৫৭ রান করেছিলেন তিনি। রশিদ খানকে ৪৫তম ওভারটি করতে এসে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব। শেষ ওভারে ২ রান দরকার ছিল আফগানিস্তানের। তাসকিনের করা শেষ ওভারের তৃতীয় বলে নাজিবুল্লা জাদরান আউট হয়ে খেলা জমিয়ে দেন। কিন্তু পরের বলে চার মেরে খেলা শেষ করেন দাওলাত জাদরান। সাকিব চার উইকেট ও ব্যাটিংয়ে ভালো করা মোসাদ্দেক দুই উইকেট নেন।
 
এর আগে টসে হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২০০ এর নিচে অল আউট হওয়ার সম্ভাবনায় পড়েছিল। কিন্তু অভিষিক্ত মোসাদ্দেক হোসেনের অপরাজিত ৪৫ রানে ভর করে সবকটি উইকেট হারিয়ে ২০৮ রান করে বাংলাদেশ। আফগানিস্তানের রশিদ খান তিন উইকেট নিয়েছেন, এছাড়া মিরওয়াইস আশরাফ মোহাম্মদ নবী দুটি করে উইকেট নিয়েছেন। আফগানিস্তানের বোলাররা সর্বমোট ছয়টি ওভার মেডেন নিতে সক্ষম হয়েছেন।
 
উল্লেখ্য, বাংলাদেশ জিতলে এটি হত ওয়ানডেতে শততম জয়। 

No comments:

Post a Comment

Recent Posts Widget