২-১ ব্যবধানে সিরিজ জিতল ইংল্যান্ড

বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল ইংল্যান্ড।
 
বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২৭৭ রান করে বাংলাদেশ। জবাবে ৪৭.৫ ওভারে ৬ উইকেটে হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।
 
এর টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংলিশ অধিনায়ক জস বাটলার।
 
তামিম-ইমরুলের উদ্বোধনী জুটি ও মুশফিকের অর্ধশত রানে ভর করে ৫০ ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।  ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। বেন স্টোকসের করা ১৯তম ওভারের শেষ বলে ডসনের হাতে ধরা পড়ার আগে ৫৮ বলে ৪৬ রান করেছিলেন ইমরুল, ৪টি চার ও একটি ছক্কা মেরেছেন তিনি। ইমরুল ফিরে যাওয়ার পরে আদিল রশিদের করা ২৩তম ওভারে ভিন্সের হাতে ধরা পড়েন তামিমও। আউট হওয়ার আগে ৬৮ বল খেলে ৫টি চারে ৪৫ রান করেছিলেন তিনি।
 
দলীয় ১২২ রানে তৃতীয় উইকেট হিসেবে মাহমুদুল্লাহ রশিদের বলে বেয়ারস্টোর ক্যাচে পরিণত হওয়ার পরে মুশফিকের সঙ্গে সাব্বিরের অর্ধশত রানের জুটি গড়ে ওঠে। বিপদজনক সেই জুটি রশিদ ভাঙেন সাব্বিরকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে। দলীয় ১৭৬ রানে আউট হওয়ার আগে ৪৬ বলে ৪৯ রান করেছিলেন তিনি।
 
দলীয় ১৮৪ রানে মঈন আলির বলে স্টাম্পিংয়ের শিকার হন সাকিব আল হাসান। ষষ্ঠ উইকেট হিসেবে নাসির হোসেন ফেরত যাওয়ার সময় রান ১৯২, ওভার বাকি ১১টি। সেখান থেকে মোসাদ্দেককে নিয়ে ঘুরে দাড়ান মুশফিকুর রহিম। দুই জনের ৭১ বলে ৮৫ রানের জুটিতে ভর করে ইংল্যান্ডকে ২৭৭ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বাংলাদেশ। নিজের ২৩তম অর্ধশত রান করা মুশফিকুর অপরাজিত ছিলেন ৬২ বলে ৬৭ রান করে। মোসাদ্দেক করেছেন ৩৯ বলে ৩৮ রান।
 
লেগ স্পিনার আদিল রশিদ দুর্দান্ত বল করে ৪৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন বেন স্টোকস ও মঈন আলি।
 
প্রথম ওয়ানডে জয় পায় ইংল্যান্ড। ‍দ্বিতীয় ওয়ানডে জয় পায় বাংলাদেশ।
 

No comments:

Post a Comment

Recent Posts Widget