নবী-ঝড়ে চিটাগংয়ের বড় সংগ্রহ

টানা চারটি ম্যাচ হারের পর বেশ দুরবস্থার মধ্যেই পড়েছে তামিম ইকবালের চিটাগং ভাইকিংস। শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকতে হলে জয়টা খুব করেই দরকার তামিমদের। সে লক্ষ্যে রাজশাহী কিংসের বিপক্ষে খেলতে নেমে ব্যাট হাতে দাপুটে নৈপুণ্য দেখিয়েছেন চিটাগংয়ের ব্যাটসম্যানরা। আফগান ক্রিকেটার মোহাম্মদ নবীর দুর্দান্ত ঝড়ো ব্যাটিংয়ে তামিমরা পেয়েছেন ১৯০ রানের বিশাল সংগ্রহ। ৩৭ বলে ৮৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন নবী।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি চিটাগংয়ের। দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরেছিলেন অধিনায়ক তামিম। প্রথম ১০ ওভারে রানের চাকা ঘোরাতে বেশ কষ্টই করতে হয়েছে চিটাগংয়ের ব্যাটসম্যানদের। মাত্র ৬৮ রান সংগ্রহ করতেই চিটাগং হারিয়েছিল চারটি উইকেট। এর মধ্যে ওপেনার ডোয়াইন স্মিথই শুধু পেরোতে পেরেছিলেন দুই অঙ্কের কোটা। ১৯ বলে ৩৪ রান করে ফিরেছেন স্মিথ।
শুরুটা ভালোভাবে করতে না পারলেও শেষ ১০ ওভারে অসাধারণ ব্যাটিং করেছেন মোহাম্মদ নবী এনামুল হক। পঞ্চম উইকেটে তাঁরা গড়েছিলেন ৫৭ বলে ১০৫ রানের ঝড়ো জুটি। ১৯তম ওভারের শেষ বলে এনামুল আউট হয়েছেন ৫০ রান করে। আর ৩৭ বলে ৮৭ রান করে অপরাজিত ছিলেন নবী। ঝড়ো এই ইনিংস খেলার পথে মেরেছেন ছয়টি চার ছয়টি ছয়।
চিটাগংয়ের ব্যাটিং তাণ্ডবের মধ্যেও ভালো বোলিং করেছেন সামিত পাটেল। চার ওভার বল করে মাত্র ২১ রানের বিনিময়ে দুটি উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। একটি করে উইকেট পেয়েছেন আবুল হাসান, মেহেদি হাসান মিরাজ ফরহাদ রেজা।


No comments:

Post a Comment

Recent Posts Widget