তাসকিনের ক্যারিয়ার সেরা বোলিং

ষষ্ঠ বোলার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে পাঁচ উইকেট পেলেন তাসকিন আহমেদ। বিপিএল ও নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবার পাঁচ উইকেট পেলেন ২১ বছর বয়সী এই পেসার। শুক্রবার চিটাগং ভাইকিংসের এই ডানহাতি পেসার ৩১ রানে পাঁচ উইকেট নিয়েছেন। তার অসাধারণ বোলিংয়েই রাজশাহী কিংসকে ১৯ রানে হারিয়েছে তামিম ইকবালের দল।
 
বিপিএলের ইতিহাসে পাঁচ উইকেট পাওয়া তৃতীয় বাংলাদেশি বোলার তাসকিন। চলমান আসরে এটি দ্বিতীয়বার পাঁচ উইকেট পাওয়ার ঘটনা। দুইবারই এই কৃতিত্ব দেখিয়েছেন বাংলাদেশি পেসাররা। গত নয় নভেম্বর মিরপুরে খুলনা টাইটান্সের বিপক্ষে ২৮ রানে পাঁচ উইকেট পেয়েছিলেন রাজশাহী কিংসের আবুল হাসান রাজু।  এবার বিপিএলে সময়  ভালো যাচ্ছিল না তাসকিনের। বল হাতে নিজের ছায়া হয়েই ছিলেন এই তরুণ। প্রথম তিন ম্যাচে নিয়েছিলেন তিন উইকেট। তার মধ্যে এক ম্যাচে উইকেটশূন্য। সাগরিকায় গতকাল চেনা ছন্দেই দেখা গেছে তাসকিনকে।
 
চিটাগংয়ের জয়ে বড় অবদান ছিল তাসকিনের। নিজের প্রত্যেক ওভারেই উইকেট নিয়েছেন তিনি। ইনিংসের পঞ্চম ও নিজের প্রথম ওভারের তৃতীয় বলে মুমিনুল হককে (২২) ফেরান এই পেসার। পরে ডাউন দ্য উইকেট খেলতে এসে উমর আকমল (২১) তাসকিনের শিকার হন। নিজের তৃতীয় ওভারে জোড়া শিকার করেন তিনি। মিলিন্দা শ্রীবর্ধনে নবীর হাতে ক্যাচ দেন এবং মেহেদী হাসান মিরাজ স্লোয়ারে বিভ্রান্ত হয়ে বোল্ড হন। ইনিংস ও নিজের শেষ ওভারে ফরহাদ রেজাকে পঞ্চম শিকার বানান এই তরুণ পেসার।
 
এর আগে ২০১২ সালে ঢাকা গ্ল্যাডিয়েটরসের বিরুদ্ধে বিপিএলে প্রথমবার পাঁচ উইকেট নিয়েছিলেন দুরন্ত রাজশাহীর পাকিস্তানি পেসার মোহাম্মদ সামি। ছয় রানে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৫ সালে তিনবার পাঁচ উইকেট পেয়েছিলেন বোলাররা। বরিশাল বুলসের কেভন কুপার ১৫ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন রংপুর রাইডার্সের বিপক্ষে। বরিশাল বুলসের হয়ে আল-আমিন হোসেন ৩৬ রানে পাঁচ উইকেট পান সিলেট সুপারস্টারসের সঙ্গে। রংপুর রাইডার্সের থিসেরা পেরেরা ২৬ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।
 
ইত্তেফাক/

No comments:

Post a Comment

Recent Posts Widget