ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা দলের অধিনায়ক কোহলি

২০১৬ সালে ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের বিচারে বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। 
 
গত সপ্তাহে আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলেও কোহলিকে অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়। এ সম্পর্কে সিএ এক বিবৃবিতে জানিয়েছে, ২০১৬ সালে ভারতীয় অধিনায়ক মাত্র ১০টি ওয়ানডে ম্যাচ খেলেছে। কিন্তু তারপরেও ৫০ ওভারের ম্যাচে নিজেকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করেছেন। ডান হাতি এই তারকা ব্যাটসম্যান গত ১০টি ইনিংসে আটবারই ৪৫ কিংবা তার উপরে রান সংগ্রহ করেছেন। জানুয়ারিতে পরপর দুই ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি সেঞ্চুরি ছিল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫৪ রানে অপরাজিত ছিলেন। ভারতের হয় ৫৯টি ম্যাচে রান তাড়া করে তার ব্যাটিং গড় এখন ৯০.১০। এর মধ্যে ২০টি ম্যাচে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়ে আউট হয়েছেন। 
কোহলি ছাড়াও এই দলে আরেক ভারতীয় হিসেবে সুযোগ পেয়েছেন পেসার জাসপ্রিত বুমরাহ। সারা বছর ধরে ধারাবাহিক পারফরমেন্সের কারণেই এই দলে সুযোগ পেয়েছেন বুমরাহ। চলতি বছর আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা বুমরাহ ১৭টি উইকেটের মধ্যে নয়টিই পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে। সারা বছরে তার ইকনোমি রেট ছিল মাত্র ৩.৬৩ যা সহজেই তাকে বিশ্বসেরার আসনে প্রতিষ্ঠিত করেছে।
 
ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা ওয়ানডে দল: বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কুইনটন ডি কক (উইকেটরক্ষক, দক্ষিণ আফ্রিকা), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বাবর আজম (পাকিস্তান), মিশেল মার্শ (অস্ট্রেলিয়া), জোস বাটলার (ইংল্যান্ড), জাসপ্রিত বুমরাহ (ভারত), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)।-বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget