তাইজুল-শুভাগতকে নিয়ে বাংলাদেশের প্রথম টি-২০ স্কোয়াড

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টুয়েন্টি-টুয়েন্টি সিরিজের প্রথমটির জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে দলে না থাকা তাইজুল ইসলাম ও শুভাগত হোম সুযোগ পেয়েছেন প্রথম টি-২০তে। তবে বাদ পড়েছেন মেহেদি হাসান মিরাজ ও তানবীর হায়দার। আর প্রথমবারের মত টি-২০ দলে ডাক পেলেন পেসার শুভাশিষ রয়।
 
নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে অভিষেক হয় শুভাশিষের। ১০ ওভারে ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। এবার টি-২০ স্কোয়াডেও প্রথমবারের মত ডাক পেলেন তিনি।
এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে টি-২০ ম্যাচ না খেলা তাইজুল ইসলামও আছেন এই স্কোয়াডে। ১১ টেস্ট ও ৪ ওয়ানডেতে যথাক্রমে ৪৩ ও ৫ উইকেট নিয়েছেন তাইজুল।
 
গত টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বশেষ টি-২০ ম্যাচ খেলা শুভাগত হোমকেও রাখা হয়েছে এই স্কোয়াডে। ফর্ম না থাকলেও, ওপেনার সৌম্য সরকারের প্রতি এখনও আস্থা রেখেছেন নির্বাচকরা। তাই টি-২০ স্কোয়াডেও জায়গা হয়েছে তার।
 
তবে টি-২০ স্কোয়াডে জায়গা হয়নি মিরাজ ও তানবীরের। ওয়ানডে সিরিজের একাদশে মিরাজ সুযোগ না পেলেও, শেষ দুই ওয়ানডে খেলেছেন তানবীর। তবে তার পারফরমেন্স মোটেও আশানুরূপ ছিল না। তারপরও টি-২০ দলে আছেন তানবীর।
 
তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ড। নেপিয়ারে আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হবে টি-২০ সিরিজ। পরের দু’টি হবে ৬ ও ৮ জানুয়ারি।
 
বাংলাদেশের প্রথম টুয়েন্টি টুয়েন্টি স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শুভাগত হোম, শুভাশিষ রয়, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহান। বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget