জিদানকে পিছনে ফেলে ফিফা বর্ষসেরা কোচের পুরস্কার রানেইরির

লিস্টার সিটিকে প্রিমিয়ার লীগের রূপকথার শিরোপা জয়ে সহযোগিতা করা কোচ ক্লডিও রানেইরি ফিফার বর্ষসেরা কোচের পুরস্কার জিতে নিয়েছেন। অথচ ধারণা করা হয়েছিল নিজের প্রথম মেয়াদেই রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লীগের শিরোপা উপহার দেয়া ফ্রেঞ্চ তারকা জিনেদিন জিদানই সেরা কোচের পুরস্কার পেতে যাচ্ছেন। এই তালিকায় আরো ছিলেন পর্তুগালকে প্রথমবারের মত ইউরো চ্যাম্পিয়নশীপে শিরোপা জয়ে সহযোগিতা করা কোচ ফার্নান্দো সান্তোস। 
 
জুরিখে অনুষ্ঠিত আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ৬৫ বছর বয়সী ইতালিয়ান রানেইরির হাতে বর্ষসেরা কোচের পুরস্কার তুলে দেন আর্জেন্টাইন লিজেন্ড দিয়েগো ম্যারাডোনা। 
 
রানেইরির অধীনে লিস্টার প্রথমবারের মত তাদেও ক্লাব ফুটবলের ইতিহাসে প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের কৃতিত্ব দেখান। অথচ মৌসুমর শুরুর আগে তাদের পক্ষে শিরোপা জয়ে সম্ভাবনা ছিল ৫০০০-১। লিস্টারের এই শিরোপা জয়কে ইংলিশ প্রিমিয়ার লীগে অন্যতম বড় অঘটন হিসেবে চিহ্নিত করা হয়েছে। আগের মৌসুমে আকস্মিকভাবে তারা রেলিগেশন থেকে রক্ষা পেয়েছিল। পুরস্কার হাতে নিয়ে রানেইরি বলেছেন, প্রিমিয়ার লীগের ইতিহাতে ছোট একটি দল শিরেপা জিতেছে যা সত্যিই অসাধারণ এবং আমি অনেক খুশী। বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget