আইরিশদের ৭ উইকেটে হারাল টাইগার নারী ক্রিকেটাররা

নারীদের বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সের প্রথম ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দল ৭ উইকেটে পরাজিত করেছে আয়ারল্যান্ডের নারী ক্রিকেট দলকে।
 
বুধবার কলোম্ব ক্রিকেট ক্লাব গ্রাউন্ড মাঠে টসে হেরে ম্যাচের শুরুতে ব্যাট করে ১৪৫ রান সংগ্রহ করে আইরিশ মেয়েরা। ক্লেয়ার শিলিংটন ও অধিনায়ক লরা ডিলানি দু’জনই সর্বোচ্চ ৩৭ রানের উপর ভর করে ফলে ১৪৪ রান সংগ্রহ করে তারা। ব্যাটিংয়ে নেমে ৬২ রানে চার উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে আইরিশরা। ওপেনার মেগ কেন্ডালের ব্যাট থেকে আসে ১৬। ইসোবেল জয়েস ২৪ রান ও ম্যারি ওয়াল্ড্রন ১১ রান করে আউট হন। আর কেউই দুই অঙ্কের দেখা পাননি।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট দখল করেন জানাহারা আলম। দু’টি করে নেন পান্না ঘোষ, রুমানা আহমেদ ও খাদিজাতুল কুবরা। বাকি উইকেটটি সালমা খাতুনের।
 
জয়ের লক্ষ্যে খেলতে নেমে টাইগার মেয়েরা ৩৯ ওভার ১ বল খেলেই ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। টাইগার ওপেনার শারমিন আক্তার অর্ধশত পূর্ণ করে ৫২ রানে মেটক্লেফের বলে আউট হয়ে যান। অপর ওপেনার শারমিন সুলতানা করেন ২২ রান। ৪র্থ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়ে ৬৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে দেন ফারজানা হক ও রুমানা আহমেদ। তারা যথাক্রমে ৩৪ ও ২৪ রানে অপরাজিত ছিলেন।
আয়ারল্যান্ডের পক্ষে ম্যাটক্লাফে ও লুইস উভয়ে ১ টি করে উইকেট লাভ করেন। বাংলাদেশের জাহানারা আলম প্লেয়ার  অব দ্যা ম্যাচ নির্বাচিত হন।
 
ইত্তেফাক
 

No comments:

Post a Comment

Recent Posts Widget