শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে ফিরলেন রুবেল ও মুস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ জাতীয় দল ঘোষণা করা হয়েছে। গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১৬ সদস্যের দল ঘোষণা করেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।  ঘোষিত দল অনুযায়ী, টেস্ট দলে ফিরছেন পেসার মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এদের কেউই ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টের দলে ছিলেন না। মুস্তাফিজ ‘অটোমেটিক চয়েস’ হলেও রুবেল দলে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বল হাতে ভালো নৈপুণ্য প্রদর্শন করায়।

তবে ফিটনেস ইস্যুতে দল থেকে বাদ পড়েছেন ওপেনার ইমরুল কায়েস ও পেসার শফিউল ইসলাম। বিসিএলে ম্যাচ খেললেও ইমরুল টেস্টের জন্য ফিট নন বলে জানা গেছে। তবে প্রধান নির্বাচক গতকাল সংবাদ সম্মেলনে বলেছেন, আরো দুটি ম্যাচ খেলার পর ফিটনেস টেস্টে উত্তীর্ণ হলে দ্বিতীয় টেস্টের দলে অন্তর্ভুক্ত করা হতে পারে ইমরুলকে।

প্রস্তুতি ম্যাচ ও দুটি টেস্ট ম্যাচের জন্য দলে পাঁচজন পেসার রাখা হয়েছে। পেসারদের ইনজুরি প্রবণতার কারণেই এমনটা করেছেন নির্বাচকরা। পেস বোলারদের বিশ্রাম দিয়ে খেলাতে চায় টিম ম্যানেজমেন্ট।  গলে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ৭ মার্চ। পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় ও বাংলাদেশের শততম টেস্ট মাঠে গড়াবে ১৫ মার্চ।

দেশের বাইরে সর্বশেষ তিন টেস্টের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে শ্রীলঙ্কা সফরে ভালো করবে দল এমন আশা ব্যক্ত করে মিনহাজুল আবেদীন বলেন, ‘আমরা বড় দলের বিপক্ষে টানা তিনটা টেস্ট খেলেছি। যদি এই ম্যাচগুলো থেকে শিক্ষা নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে কাজে লাগাতে পারি তাহলে আমি মনে করি অবশ্যই আমরা ভালো করব। সবকিছু ঠিকভাবে হলে আমি আত্মবিশ্বাসী যে, এই সিরিজে অবশ্যই আমরা ভালো কিছু করব।’

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ টেস্ট দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহঅধিনায়ক), সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শুভাশীষ রায় ও মোসাদ্দেক হোসেন সৈকত ।

ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget