বার্সাকে লাইফলাইন দিল রিয়াল

এবারের স্প্যানিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষকে দুমড়েমুচড়ে এগিয়ে চলছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা বা আতলেতিকো মাদ্রিদ কেউই পেরে উঠছে না লস ব্লাঙ্কোসদের সঙ্গে। তবে অবশেষে পা হড়কাল রিয়াল মাদ্রিদের। অনেকটা পচা শামুকে পা কাটার মতো। পয়েন্ট টেবিলের ১৪তম অবস্থানে থাকা ভ্যালেন্সিয়ায় আটকে গেছে রিয়াল। প্রতিপক্ষের মাঠে রোনালদোদের হারটা ২-১ গোলে। এই হারে রিয়ালের সঙ্গে বার্সেলোনার পয়েন্ট ব্যবধানটা কমে এসেছে। ২২ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৫২ পয়েন্ট, সেখানে এক ম্যাচ বেশি খেলে মেসিদের পকেটে গেছে ৫১ পয়েন্ট। 

বুধবার রাতে স্তাদিও ডি মাস্তেলায় প্রথম ১০ মিনিটে দুই গোল খাওয়া রিয়াল আর ম্যাচে ফিরতে পারেনি। প্রথমার্ধের একেবারে শেষ সময়ে রোনালদোর গোলে সমতায় ফিরলেও দ্বিতীয়ার্ধে রোনালদো-বেনজেমাদের আটকে রাখে ভ্যালেন্সিয়ার রক্ষণভাগ।
 
প্রতিপক্ষের মাঠে থিতু হতে না হতেই গোল খেয়ে বসে রিয়াল মাদ্রিদ। ম্যাচের চতুর্থ মিনিটেই আক্রমণে যায় ভ্যালেন্সিয়া। ডান প্রান্ত দিয়ে রিয়ালের ডি-বক্সের কাছাকাছি চলে আসেন মুনির এল হাদ্দাদি। বল বাড়ান সিমন জাজার উদ্দেশে। ডান পায়ে দুর্দান্তভাবে বলে নিয়ন্ত্রণ নেন এই ইতালীয় ফরোয়ার্ড। মুহূর্তেই ব্যাক ভলি করে রিয়ালের জাল কাঁপিয়ে তোলেন তিনি। 

প্রথম গোল খাওয়ার শোক কাটিয়ে উঠতে না উঠতেই দ্বিতীয় গোল খেয়ে বসে রিয়াল। এবার গোলের উৎস ছিলেন জাজা। ডি-বক্সের ঠিক বাইরে বল পেয়ে কিছুটা ভেতরে ঢুকে জোরালো শটে রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন ওরেয়ানা।

এরপর গোল শোধে মরিয়া রিয়াল দারুণ সব আক্রমণ করতে থাকে। তবে গোল পাওয়া হচ্ছিল না। বিরতির এক মিনিট আগে মার্সেলোর কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত হেডে ব্যবধানটা কমান রোনালদো। দ্বিতীয়ার্ধেও ভ্যালেন্সিয়াকে চাপে রেখে খেলতে থাকেন রোনালদোরা। তবে গোলটা আর পাওয়া হয়নি জিদানের শিষ্যদের।

No comments:

Post a Comment

Recent Posts Widget