সত্যিই চীনে যাচ্ছেন রুনি?

জোসে মরিনিয়োর সঙ্গে সত্যিই আর বনিবনা হচ্ছে না ওয়েইন রুনির। ম্যানচেস্টার ইউনাইটেডে আর থাকতে চাইছেন না ক্লাবটির হয়ে সর্বোচ্চ এই গোলদাতা। তাই এজেন্ট পল স্টেটফোর্ডকে চীনে পাঠালেন রুনি। উদ্দেশ্যটা খুবই পরিষ্কার। চীনের কোনো দলের সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন তিনি। খুব সম্ভবত আগামী সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে ঘোষণাটা জানাবেন রুনি নিজেই। এমনটা হলে রামিরেস, জ্যাকসন মার্টিনেজ, একেকুয়েল লাভেজ্জির পর চীনের লিগে খেলবেন ইংল্যান্ডের সর্বকালের সেরা এই স্ট্রাইকার।
 
ডেইলি মিররের খবর অনুযায়ী, ম্যানইউ তারকাকে দলে ভেড়াতে ১০০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে সাংহাই শেনহুয়া। চুক্তিটা হচ্ছে তিন বছরের। তাতে রুনির সাপ্তাহিক বেতন দাঁড়াবে পাঁচ লাখ পাউন্ড! বছরে ৩৫ মিলিয়ন পাউন্ড (প্রায় ৩৫০ কোটি টাকা) হবে রুনির বার্ষিক বেতন। ইংলিশ তারকা চাইলে বেতনটা বাড়িয়েও নিতে পারেন তিনি। ব্রিটিশ আরেকটি গণমাধ্যম বলছে, বেতনের অঙ্কটা বছরে ৫২ মিলিয়ন পাউন্ড!

জোসে মরিনিয়ো ম্যানইউর কোচ হয়ে আসার পরই রেড ডেভিলদের দলে আর অটোমেটিক চয়েস নন রুনি। পল পগবা আর ইব্রাহিমোভিচের দলে অনেকটাই বাতিলের খাতায় পড়ে গেছেন ইংলিশ ফরোয়ার্ড।  বুধবার ফরাসি ক্লাব সাতে ইচেনার বিপক্ষে সেরা একাদশে ছিলেন না তিনি। আর এ কারণেই নিজের ভবিষ্যৎ নিয়ে দারুণ শঙ্কায় পড়েছেন ইংলিশ তারকা।

গত ম্যাচে রুনি না থাকায় কারণ হিসেবে রেড ডেভিলদের কোচ মরিনিয়ো জানান, রুনি নাকি পুরো ফিট নন। তবে ইংলিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে, ফিট থাকলেও পগবা ও ইব্রার প্রতিই বেশি আস্থাভাজন মরিনিয়ো। সাফ কথায় স্বঘোষিত স্পেশাল ওয়ান মরিনিয়ো বলে দিয়েছেন, ওল্ড ট্রাফোর্ডে রুনি থাকবেন কি না, সে নিশ্চয়তা তিনি দিতে পারবেন না। তবে রুনিকে ম্যানইউতেই থাকার পরমর্শ দিয়েছেন তিনি।

ম্যানইউর সঙ্গে এখনো দেড় বছরের চুক্তি রয়েছে রুনির। তবে যা পরিস্থিতি তাতে করে রুনি যে চীনে যাচ্ছেনই, এটা মোটামুটি নিশ্চিত। এর আগেও তিনি চীন থেকে প্রস্তাব পেয়েছেন। তবে সেবার অবশ্য চুক্তি নিয়ে আগ্রহ দেখাননি তিনি।

No comments:

Post a Comment

Recent Posts Widget