ঘরের মাঠে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারাল ব্রাজিল

ব্রাজিলের সাও পাওলোতে প্যারাগুয়েকে ৩-০ গোলে হারাল ব্রাজিল। বিশ্বকাপ বাছাই পর্বে এই জয়ের মাধ্যমে শীর্ষস্থান আরো নিশ্চিত করেছে ব্রাজিল। ম্যাচে প্যারাগুয়েকে কোন সুযোগ না দিয়ে দুর্দান্ত ছন্দে থেকে ম্যাচ শেষ করে নেইমাররা।
এই ম্যাচে জয়ের মাধ্যমে ৩৩ পয়েন্ট অর্জন করেছে ব্রাজিল। তাদের পরবর্তী অবস্থানে থাকা কলম্বিয়ার পয়েন্ট ২৪। এই হিসেবে এরই মধ্যে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল। অন্যদিকে পয়েন্ট তালিকার তলানিতে থাকা বলিভিয়ার কাছে হেরে বিশ্বকাপ বাছাই পর্ব থেকে ছিটকে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে আর্জেন্টিনার।
নিজেদের মাঠে হওয়া ম্যাচে ৩৪ মিনিটে ফিলিপ কটিনহোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। পলিনহোর সহায়তায় কর্নার সাইড থেকে পাওয়া বল থেকে গোল করেন কটিনহো। ম্যাচের ৫৩ মিনিটে অবশ্য একটি পেনাল্টি মিস করেন নেইমার। কিন্তু তারপর ম্যাচের ৬৪ মিনিটে দ্বিতীয় গোলটি বলা যায় একাই করেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ডার। ডি বক্সের কাছে মাসচেরানো থেকে বল পেয়ে প্যারাগুয়ের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে গোলটি করেন তিনি। এ সময় প্যারাগুয়ের গোল রক্ষক ভুল দিকে ঝাপ দিলে সহজে গোলটি পান নেইমার।
শেষ পর্যন্ত ২-০ ব্যবধানেই হয়ত ম্যাচ শেষ হত। কিন্তু ব্রাজিলের গোল ক্ষুধা তখনো মেটেনি। আর তাই ম্যাচের ৮৬ মিনিটে পাওলে বোজারোর সহায়তায় গোল করেন মার্সেলো দা সিলভা।
৩০ পয়েন্টে বেশ হওয়ার পর এখন পর্যন্ত কোন লাতিন আমেরিকার দল বিশ্বকাপ বাছাই পর্ব থেকে ছিটকে পড়েনি। আর সে কারণেই বলা যায় রাশিয়া বিশ্বকাপ এই ম্যাচের মাধ্যমে নিশ্চিত করে ফেলেছে নেইমাররা।
ইত্তেফাক

1 comment:

Recent Posts Widget