বলিভিয়ার কাছে হারল মেসি বিহীন আর্জেন্টিনা

মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে গেল আর্জেন্টিনা। দেশটির উচ্চতা নিয়ে বরাবরই বাহিরের দেশের ফুটবলারদের ধুকতে হয়, সেই সঙ্গে এই ম্যাচে যোগ হয়েছিল ইনজুরি সমস্যা। ভাঙ্গাচোরা আর্জেন্টিনা দল নিয়ে বলিভিয়ায় খেলতে গিয়েছিলেন এদোয়ার্দো বাউসা।
 
হলুদ কার্ড ও চোটের কারণে আর্জেন্টিনা দলে এই ম্যাচে আগে থেকেই ছিলেন না নিয়মিত দলের ৬ সদস্য। সেই সঙ্গে বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই পর্বের এই ম্যাচে আগুয়েরোকে দলে রাখেননি কোচ। ভরসা ছিল এক মেসিকে নিয়ে। কিন্তু ম্যাচের কয়েক মিনিট আগে জানা গেল, খেলতে পারবেন না লিওনেল মেসি। চিলির সঙ্গে হওয়া ম্যাচে রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের জন্য তার বিরুদ্ধে চার ম্যাচের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শেষ সময়ে মেসিকে না পাওয়ার কারণে দ্বিতীয় সারির আর্জেন্টিনা দল নিয়ে বলিভিয়ার মাঠে নামেন বাউসা।
 
ম্যাচ জেতা আর্জেন্টিনার জন্য সম্ভব নয় তা আগেই বুঝতে পেরেছিলেন কোচ বাউসা। আর সে কারণেই রক্ষণাত্মক ভাবে খেলোয়াড়দের খেলার পরামর্শ দেন তিনি। কিন্তু ম্যাচের শুরু থেকে দুর্বল আর্জেন্টিনার ওপর চেপে বসে বলিভিয়া। ফল হিসেবে ৩১ মিনিটে প্রথম গোলটি পায় বলিভিয়া। স্বাগতিকদের পক্ষে গোলটি করেন জুয়ান কার্লোস আরসে। এরপ  দ্বিতীয় গোলটি করেন মার্সেলো মোরেনো। সেই সঙ্গে আর্জেন্টিনার ম্যাচে ফেরার আশাও শেষ হয়ে যায়। বলিভিয়ার আক্রমণ ভাগকে সামলাতে শেষ হয়ে যায় মূল ৯০ মিনিটের খেলা।
 
এদিকে এই ম্যাচের হার নিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব থেকে ছিটকে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে আর্জেন্টিনার। কেননা আগামী চার ম্যাচ বেঞ্চে বসে দলের খেলা দেখতে হবে লিওনেল মেসিকে। আর মেসি বিহীন আর্জেন্টিনার পরিসংখ্যান অনুসারে ২০১৯ বিশ্বকাপ থেকে ছিটকে পড়ছে গতবারের রানার্স আপ দলটি। গোল ডটকম।
 
ইত্তেফাক

1 comment:

Recent Posts Widget