ইংল্যান্ডে শাহরুখের জনপ্রিয়তা অনেক বেশি : ওকস

নিজ দেশ ইংল্যান্ডে, ভারতের বলিউড সুপার স্টার শাহরুখের খানের জনপ্রিয়তা আকাশছোঁয়া বলে জানালেন ইংলিশ পেস অলরাউন্ডার ক্রিস ওকস। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে এখন ভারতে ওকস। এবারই প্রথম আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন ওকস। শাহরুখের দল কলকাতায় খেলার সুযোগ পেয়ে অত্যন্ত খুশি তিনি। কারণ হিসেবে ওকস জানালেন, ‘আমাদের দেশে শাহরুখ অনেক জনপ্রিয়। শাহরুখের সব ছবিই দেখেছে আমাদের দেশের জনগণ। তাই শাহরুখের দলে খেলতে পেরে আমি খুশি।’
এবারই প্রথম আইপিএলের নিলামে নাম উঠে ওকসের। প্রথমবার নিলামে উঠেই বিক্রি হয়েছেন তিনি। কলকাতা নাইট রাইডার্স কিনে নেয় ওকসকে। পরিবার-বন্ধুদের সাথে নিয়েই আইপিএলের নিলাম দেখেছেন তিনি। নিলামের স্মৃতি রোমন্থন করতে গিয়ে ওকস বলেন, ‘পরিবার-বন্ধুদের নিয়ে শুরু থেকেই নিলাম দেখছিলাম। বিক্রি হবার পর সবাই আমাকে অভিনন্দন জানায়। পরে আমি সবাইকে বলি, আমি আবারো কলকাতা যাচ্ছি। কলকাতা নিয়ে অনেক গল্প তাদের বলি। গত কয়েক বছর কলকাতা নাইট রাইডার্সের অনেক ম্যাচও দেখেছি। কলকাতা নাইট রাইডার্স অনেক বড় ফ্র্যাঞ্চাইজি। দু’বার চ্যাম্পিয়নও হয়েছে তারা।’
 
ইংল্যান্ডে কলকাতা নাইট রাইডার্সের ভক্ত অনেক বলে জানান ওকস। কেন?, প্রশ্নের উত্তরে ওকস বলেন, ‘আমার দেশে শাহরুখ খুব জনপ্রিয় একজন ব্যক্তিত্ব। ইংল্যান্ডে অসংখ্য ভক্ত আছে শাহরুখের। তার সবক’টি ছবি ভক্তরা দেখে ফেলেছে। আমি শাহরুখের দলে যুক্ত হওয়াতে আমারও ভক্ত সংখ্যা বেড়ে গেছে। হা..হা..হা।’
 
বেন স্টোকস-ওকস ছাড়াও আরও অনেকে এবারের আইপিএলে খেলছেন। তাই ইংল্যান্ডে আইপিএল নিয়ে বেশ মাতামাতি শুরু হয়ে গেছে বেশ আগ থেকেই বলে জানান ওকস, ‘স্কাই স্পোর্টস টিভি স্বত্ব নেয়ার পরে ইংল্যান্ডে অনেকে দেখতে পাচ্ছে আইপিএল। এবার তো আইপিএলের রমরমা বাজার ইংল্যান্ডে। কারণ ইংল্যান্ডের অনেক তারকা খেলোয়াড় এবার খেলছেন আইপিএলে। বিশেষভাবে স্টোকসের খেলা দেখতে সকলেই মুখিয়ে আছেন।’
 
এবারের আসরে কলকাতার কোচ দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তাই ক্যালিসের কাছ থেকে টিপস নেয়ার জন্য মুখিয়ে আছেন ওকস, ‘ক্যালিস আমার আদর্শ ক্রিকেটার। আমি যখন জানতে পারলাম কলকাতায় খেলব, প্রথমেই মাথায় তার নামটা এসেছিল। ক্যালিসের কত স্মরণীয় পারফরম্যান্স দেখেছি। আশা করছি তার সাথে সময়টা দারুণ কাটবে আমার। তার কাছ থেকে অনেক কিছু শিখতেও পারবো।’ বাসস।

No comments:

Post a Comment

Recent Posts Widget