যারা আমার সমালোচনা করেন তারা অজ্ঞ: রোনালদো



নিন্দুক-সমালোচকদের খুব একটা পাত্তা দেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। লা লিগা শিরোপা জিতেই সমালোচকদের একহাত নিয়েছেন। তাকে নিয়ে যারা বিরূপ মন্তব্য করেন তারা একরকম অজ্ঞ বলেছেন রিয়ালের মহাতারকা। অন্যদিকে প্রদিদ্বন্দ্বীতাপূর্ণ লিগ শেষে শিরোপা জয়ের উন্মাদনা অন্যরকম বলেছেন জিনেদিন জিদান।

পাঁচ বছর পর লা লিগার শ্রেষ্ঠত্বে ফিরলো রিয়াল মাদ্রিদ। মাস্টারমাইন্ড জিনেদিন জিদানের প্রথম। গ্যালাকটিকোদের সাফল্যের নেপথ্যে, ক্রিশ্চিয়ানো রোনালদো। ২৫ গোল করে লস ব্লাঙ্কোদের সেরা পর্তুগীজ মহাতারকা। লা লিগার পর এবার চ্যাম্পিয়নস লিগ জয়ের নেশায় মত্ত সিআর সেভেন।

ফর্ম নিয়ে নিন্দুকেরা কথা শুনিয়েছেন। এমনকি ভক্ত-সমর্থকদের সমালোচনায় মন ভেঙেছে বারেবার। কিন্তু সিআর সেভেন-একজন সত্যিইকারের চ্যাম্পিয়ন। আর তাই সময় বুঝেই ঔজ্জ্বল্য ছড়িয়েছেন।

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো বলেন, লোকে আমাকে নিয়ে এমনভাবে কথা বলে যেন আমি অপরাধী। আমি সাধু না কিন্তু শয়তান তো নই। যারা আমাকে নিয়ে কথা বলে নিন্দা করে তারা কিছুই জানে না।

প্লেয়ার জিদান এক কিংবদন্তী। কোচিং ক্যারিয়ারেও জিজু সে পথেই এগুচ্ছেন। রিয়ালের দায়িত্বে স্বল্প সময়ে চ্যাম্পিয়নস লিগ, সুপার কাপের সঙ্গে জিতেছেন ক্লাব বিশ্বকাপ। এবার লা লিগা ট্রফি জিদানকে বসিয়েছে অন্য উচ্চতায়।

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান জানান, এটা কঠিন মৌসুম ছিল। আমাদের কঠোর সময় পার করতে হয়েছে। ৩৮ ম্যাচ শেষে আমরাই চ্যাম্পিয়ন। স্প্যানিশ লিগ জেতা আমার সেরা। যেভাবে আমরা শিরোপা জিতলাম, সেটা অসাধারন। আমি ভীষন আনন্দিত।

ডাবলের খুব কাছে রিয়াল। কার্ডিফের মেগা মঞ্চে অনবদ্য রোনালদো ঝলকের অপেক্ষা। ফাইনালে ইয়ুভেন্তাসকে হারালেই টানা দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ জিতবে জিদানের

No comments:

Post a Comment

Recent Posts Widget