শীর্ষ ফুটবলার হওয়ার নতুন স্বপ্ন বোল্টের

অ্যথলেটিকস ট্র্যাক থেকে অবসর নিতে চলেছেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। তবে এরপর নতুন ইনিংস শুরু করার স্বপ্ন দেখছেন তিনি। সেটি হচ্ছে ফুটবলার হওয়া। যেনতেন ফুটবলার নয়। সারা বিশ্বের শীর্ষ ৫০জন ফুটবলারদের তালিকায় জায়গাও করে নিতে চান তিনি।
 
আগামী আগস্টে লন্ডনে অনুষ্ঠেয় বিশ্ব চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ শেষে ট্র্যাক থেকে বিদায় নেবেন ৩০ বছর বয়সী কিংবদন্তী স্প্রিন্টার। ইতোমধ্যে তিনি ৩টি বিশ্ব রেকর্ডসহ ৮টি অলিম্পক স্বর্ন পদক ও ১১টি বিশ্ব শিরোপা লাভ করেছেন। 
নিজের ফুটবলা হওয়ার বাসনা কথা স্পষ্ট করেছেন বোল্ট। ম্যানচেস্টার ইউনাইটেডের দারুণ ভক্ত এই ট্র্যাকের রাজা ফ্রান্সের সো ফুট ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার স্বপ্ন নিয়মিত ফুটবল খেলার সুযোগ পেলে বিশ্বের শীর্ষ ৫০জন ফুটবলারের জায়াগায় স্থান করে নেয়া। আমি আক্রমণভাগের এমন এক স্ট্রাইকার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই, যে প্রতি মৌসুমে কমপক্ষে ২০টি গোল করবে। আশা করি শীর্ষ পর্যায়ে ফুটবল খেলার সুযোগ পেয়ে যাব।’
 
বোল্ট বলেন, ‘এই খেলাটিকে আমি দারুণ ভালবাসি। বছরের পর বছর ধরে এটি আমার মাথায় ঢুকে আছে। বিগত কয়েক মাস ধরে আমি বিভিন্ন ক্লাবের সঙ্গে কথা বলেছি। সেখানে সুযোগ পাবার সম্ভাবনাও আছে। তবে এই মুহূর্তে চূড়ান্ত কোন সিদ্ধান্ত গ্রহণ করিনি।’ এনবিসি স্পোর্টস/বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget