সেপ্টেম্বরে দুইদিনের সফরে কলকাতা আসছেন ম্যারাডোনা

ফিফা অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপকে সামনে রেখে ঠিক একমাস আগে আগামী ১৮-১৯ সেপ্টেম্বর দুইদিনের সফরে কলকাতায় আসছেন আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। একটি ফুটবল কার্নিভালের উদ্বোধন করতে তিনি কলকাতায় আসছেন। আসন্ন এই সফরে পশ্চিমবঙ্গের মূখ্য মন্ত্রী মমতা ব্যানার্জির কাছ থেকে আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণ করবেন ম্যারাডোনা। 
 
২০০৮ সালের ডিসেম্বরের পরে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়কের এটি কলকাতায় দ্বিতীয় সফর। প্রথমবার তাকে স্বাগত জানাতে মধ্যরাতে কলকাতা বিমানবন্দরে হাজার হাজার ভক্ত জড়ো হয়েছিলেন। প্রায় ১০ বছর পরে আবারো পশ্চিমবঙ্গ সফরে আসতে পেরে দারুন খুশী ৫৬ বছর বয়সী এই আর্জেন্টাইন লিজেন্ড।
 
এক ভিডিও কনফারেন্সে সফরের বিষয়টি নিশ্চিত করে ম্যারাডোনা বলেছেন, ‘এই ধরনের একটি সফরে আসতে পারা আমার জন্য সত্যিই সৌভাগ্যের। কলকাতা একটি ঐতিহাসিক শহর। অনেক বছর আগে এখানে সফরের অভিজ্ঞতাও দারুন ছিল। ভারত অত্যন্ত ফুটবল পাগল একটি দেশ। আর এই ধরনের একটি দেশে আসতে পেরে, এখানকার তরুন প্রজন্মের সাথে সময় কাটাতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি।’
 
ম্যারাডোনার এই সফরকে আরো আকর্ষণীয় করতে একটি প্রীতি ম্যাচের আয়োজন রাখা হয়েছে যেখানে খোদ ম্যারাডোনাতো খেলবেনই। সাথে থাকবেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।
 
এ সম্পর্কে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, গাঙ্গুলি ছাড়াও আরো বেশ কয়েকজন সেলিব্রেটিকে তারা এই ম্যাচে আনার চেষ্টা করছেন। তবে ম্যাচের ভেন্যু এখনো নিশ্চিত হয়নি।দ্যা হিন্দু/ বাসস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget