অশ্বিন স্মার্ট ক্রিকেটার: মুরালিধরন

ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ভুয়সী প্রশংসা করে স্পিন গ্রেট শ্রীলঙ্কার মুত্তিয়া মুরলিধরন বলেছেন, তামিলনাড়ুর এ তারকা খেলোয়াড়ের যথেষ্ট উন্নতি হয়েছে এবং তিনি একজন স্মার্ট ক্রিকেটার।
 
তামিলনাড়ু প্রিমিয়ার লিগের এক অনুষ্ঠানের পাশে মুরলিধরন সাংবাদিকদের বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে অশ্বিনের অনেক উন্নতি হয়েছে। সাম্প্রতিক ম্যাচগুলোতে সে সত্যিকারার্থেই ভাল ক্রিকেট খেলেছে। আগামী দিনগুলোতে নিজের দক্ষতা প্রমাণের জন্য তার অভিজ্ঞতা ও মেধা আছে। আমার দৃষ্টিতে প্রকৃতপক্ষে সে একজন স্মার্ট ক্রিকেটার। তার পারফরমেন্স দেখার অপেক্ষায় আছি।’
এ সময় তিনি নিজ দেশের জাতীয় দলের পারফরমেন্স নিয়েও কথা বলেন। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী মুরলিধরন বলেন, সাম্প্রতিক বছরগুলোতে শ্রীলঙ্কা দলের পারফরমেন্স খুব ভাল নয়।
 
তিনি বলেন, ‘আমি খুশি যে, বর্তমান শ্রীলঙ্কা দলটি একদম নতুন।তবে সব মিলিয়ে বর্তমান সময়ে দলটির পারফরমেন্স খুব ভাল নয়। তাদেরই নিজেদের সব সমস্যা সমাধান করতে হবে এবং ভাল একটি দল হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে এবং আমি নিজে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়ায় দলটি দুর্বল হয়ে গেছে। তবে এখান থেকে তাদের বেড়িয়ে আসতে হবে।’ 
 
এ সময় তামিলনাড়ু প্রিমিয়ার লীগের প্রশংসা করার পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের ফিরে আসার ব্যপারেও কথা বলেন মুরলি।
 
তিনি আরো বলেন, ‘এই চমৎকার দলটির অংশ হতে পেরে আমি আনন্দিত। দীর্ঘ সময় আমি দলটির সঙ্গে যুক্ত আছি । তবে নিকট ভবিষ্যতে আবারো সুযোগ পেলে অবশ্যই দলের মঙ্গলের জন্য আমি নিজের সেরাটা ঢেলে দেব। আসন্ন আসরে নিজেদের দক্ষতা প্রমাণের ভাল সুযোগ পাচ্ছে দলের সকল খেলোয়াড়।’
 
পেসারদের তুলনায় স্পিনাররা কেন ভাল করছেন এমন প্রশ্নের জবাবে মুরলিধরন বলেন, ‘ক্রিকেটে সব সময়ই স্পিনারদের জন্য একটা সুযোগ থাকে। সত্যি কথা বলতে গেলে বিশ্বে অতি মেধাবী প্রচুর স্পিনার রয়েছে, যেটা মূল কারণ।’বাসস।

No comments:

Post a Comment

Recent Posts Widget