মুস্তাফিজের অভাব বোধ করছেন বিসিবি সভাপতি

বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। বল হাতে তিনি যে কতটা ভয়ংকর তা বার বার প্রমাণ করেছেন।

ঘরের মাঠে ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ে তার ভূমিকা ছিল অসাধারণ। ভারতের প্রিমিয়ার লিগ-বিপিএলে তার অসাধারণ বোলিং নৈপুণ্যের কারণে শিরোপা জেতে সানরাইজার্স হায়দরাবাদ।

এরপরই তাকে দলে পেতে মরিয়া হয়ে ওঠে ইংলিশ কাউন্টির দল সাসেক্স। আর সেখানে খেলতে গিয়েই ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। তার কাঁধে অস্ত্রপচারও করা হয়েছে। ঘরের মাঠে অক্টোবরে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। সেই সিরিজ খেলতে পারবেন না তিনি।

সিরিজে মুস্তাফিজ হতে পারতেন বাংলাদেশের তুরুপের তাস। বল হাতে কাটার দিয়ে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য হতে পারতেন আতংক। কিন্তু ইনজুরিতে থাকায় সেই সুযোগ পাচ্ছেন না মুস্তাফিজ। আর তরুণ এই বাঁ-হাতি পেসার না থাকায় কিছুটা শংকিত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, মুস্তাফিজ আমাদের বোলিংয়ের শক্তি। কিন্তু সিরিজে ওকে আমরা পাচ্ছি না। তাসকিনের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এদিক থেকে আমরা পিছিয়ে আছি।

তিনি বলেন, ইংল্যান্ড খেলার মধ্যে আছে এবং তারা ভালো খেলছে। আমরা দীর্ঘদিন ধরে খেলার বাইরে। ম্যাচে ফর্ম পেতেও তো সময় লাগে।

তবে আসন্ন সিরিজটা দারুণ ও জমজমাট হবে বলে মনে করেন পাপন। কেননা হোমগ্রউন্ডে খেলা। বাংলাদেশের মানুষের সমর্থন থাকবে মাঠে।

তিনি বলেন, আমাদের সেরা একাদশ না খেললেও আমাদের বিপক্ষে এখানে খেলা এতটা সহজ হবে না। মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ক্রিকেটার আছে। নতুনদের মধ্যে সৌম্য, সাব্বিরও আছে। ঘরের মাঠে ওরা বেশ আত্মবিশ্বাসী দল। ইংল্যান্ডের বিপক্ষে  এখানে ভালো ফাইট দিতে পারবে বলে বিশ্বাস করেন পাপন।
Recent Posts Widget