ছক্কায় ক্যারিবিয়ানদের বিশ্ব রেকর্ড

ম্যাচের প্রথম বলে ওয়াইড, দ্বিতীয় বলে ডট, আর তারপর ছয়। এভাবেই শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ-ভারতের মধ্যকার চলতি টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। ক্রিজে থেকে সামির বলে প্রথম ছক্কাটি হাঁকিয়েছিলেন জনসন চার্লস। এরপর বাকিটা লেখা থাকল রেকর্ড বইয়ে। টি-২০ এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা মেরে রেকর্ড গড়ে নিল ক্যারিবিয়ানরা।
 
এর আগে টি-২০ ফরম্যাটে সর্বোচ্চ ১৯টি ছক্কার রেকর্ড ছিল নেদারল্যান্ডসের। ২০১৪ সালের বিশ্বকাপে সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল তারা। আর টি-২০ ফরম্যাটে বিশ্ব চ্যাম্পিয়নরা সেই রেকর্ডটি নিজেদের করে নিতে হাঁকিয়েছেন ২১টি ছক্কা!
 
৪৯ বলে ১০০ রান করার পথে সর্বোচ্চ ৯টি ছক্কা মেরেছেন উদ্বোধনী ব্যাটসম্যান এভেন লুইস। হাতছানি ছিল সবচাইতে কম বলে সেঞ্চুরি করার। স্টুয়ার্ট বিনির এক ওভার থেকে ব্যক্তিগত ৩১ রান সংগ্রহ করে সে পথেই এগিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। ৪৮ বলে শতরানের লক্ষ্যে পৌঁছান তিনি। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার রিচার্ড লেভির ৪৫ বলে শতকের রেকর্ডটি অধরাই থেকে গেল তার।
 
লুইসের সঙ্গে থাকা চার্লস উদ্বোধনী ছক্কার পাশাপাশি ৭টি ছক্কা হাঁকান। জোড়া ছক্কা করে দলের স্কোরকে এগিয়ে নিয়ে যান আন্দ্রে রাসেল ও কাইরন পোলার্ড। শেষ ছক্কাটি হাঁকান অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েইট। অবশ্য তার আগেই সর্বোচ্চ ছক্কার রেকর্ড নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

Recent Posts Widget