ইংল্যান্ডের মতো নিরাপত্তা পাবে আফগানিস্তানও

রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় বাংলাদেশ সফরের নিরাপত্তা নিয়ে দ্বিধায় ছিল ইংল্যান্ড ক্রিকেট দল! অবশ্য এই শঙ্কা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে তাদের। তাই তারা এই সফরে আসছে।

শুধু ইংল্যান্ডকেই নয়, সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে আফগানিস্তান ক্রিকেট দলকেও। দেশের সাম্প্রতিক অবস্থার কথা বিবেচনা করে বিসিবি এই সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার এই সম্পর্কে বিসিবির মিডিয়া কমিটির পরিচালক জালাল ইউনুস বলেন, ‘ইংল্যান্ড ক্রিকেট দলকে যে নিরাপত্তা দেওয়ার চিন্তা করেছি আমরা, ঠিক সে রকম নিরাপত্তা পাবে আফগানিস্তান দলও। যে কোনো অতিথি দলের নিরাপত্তায় আমরা খুবই সতর্ক থাকব।’

শুধু তাই নয়, এবার খেলা দেখতে যাওয়া দর্শকদেরও কড়া নিরাপত্তাবলয় পার হতে হবে। এ ব্যাপারে বিসিবির এই কর্মকর্তা বলেন, আগে শুধু দর্শকদের স্টেডিয়ামে ঢোকার পথেই তল্লাশি করা হতো। এবার সেটা অনেক আগেই হবে। স্টেডিয়ামে আসার পথে তল্লাশি করা হবে দর্শকদের।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ২১ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে খেলবে তারা। একই মাঠে ২৮ সেপ্টেম্বর দ্বিতীয় এবং ১ অক্টোবর হবে তৃতীয় ওয়ানডে।
Recent Posts Widget