আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের ২০ সদস্য

আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য টাইগারদের ৩০ সদস্যের স্কোয়াড ছোট হয়ে এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২০ সদস্যের দল ঘোষণা করে। ঈদের ছুটি কাটিয়ে ঘোষিত ২০ জনকে নিয়েই আগামী ১৮ সেপ্টেম্বর পুনরায় ক্যাম্প শুরু হবে। বিসিবির ঘোষিত এই স্কোয়াডে রয়েছে ব্যাপক চমক।
 
৩০ জনের ক্যাম্পের বাইরে থাকা তিন ক্রিকেটার ২০ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন। তারা হলেন- শুভাষীশ রায়, মেহেদী হাসান মিরাজ ও আলাউদ্দিন বাবু। এরা তিনজনই এইচপি ক্যাম্পে ছিলেন। এছাড়া ক্যাম্পের মাঝপথে ৩০ জনের স্কোয়াডে সুযোগ পাওয়া মোশাররফ হোসেন রুবেলও আছেন ২০ জনের তালিকায়। ইনজুরির কারণে গত এক বছর দলের বাইরে ছিলেন বিশ্বকাপে ইংল্যান্ড বধের নায়ক পেসার রুবেল হোসেন। তিনিও ফিরেছেন আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২০ জনের তালিকাতে। পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে ইনজুরিতে পড়ে ছিটকে গিয়েছিলেন তিনি। যার ফলে ঘরের মাঠে ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলা হয়নি রুবেলের।
 
সম্প্রতি ঘরোয়া লীগে পারফরম্যান্স ও ইনজুরি কাটিয়ে ৩০ জনের স্কোয়াডে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান রকিবুল হাসান ও শাহরিয়ার নাফিস কেউই ২০ জনের তালিকাতে স্থান পাননি। এছাড়া কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মুমিনুল হক, আরাফাত সানি, জুবায়ের হোসেন, মুক্তার আলী ও সোরওয়ার্দী শুভ ২০ জনের তালিকা থেকে বাদ পড়েছেন।
 
ঘোষিত দল সম্পর্কে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, 'আমরা একটা সংক্ষিপ্ত তালিকা করেছি ২০ জনের। ১৮ সেপ্টেম্বর ১৫ জনের স্কোয়াড দেবো, যারা আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলবে।'
 
এছাড়া দলে জায়গা পাওয়া সৌম্য সরকারের ব্যাপারে নান্নু বলেন, 'ঘরোয়া ক্রিকেটে ও একটা ব্যাডপ্যাচের মধ্যে ছিল। এখন দুই মাসের ক্যাম্প করল। এ সময়ে ওর যা ত্রুটি ছিল সেগুলো যথেষ্ট কাটিয়ে উঠেছে। অনুশীলনে দেখেছি কোচ ওকে নিয়ে কাজ করেছে। শেষ আন্তর্জাতিক ম্যাচেও ভালো খেলেছে। আশা করছি এখান থেকে ভালো শুরু করতে পারবে। সূচি অনুযায়ী আগামী ২১ সেপ্টেম্বর ঢাকায় পা রাখবে আফগানিস্তান ক্রিকেট দল। তাদের সঙ্গে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। অন্যদিকে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। এখানে দু’টি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলা হবে।'
 
আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য ২০ সদস্যের ওয়ানডে দলে যারা আছেন: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশারফ হোসেন রুবেল, আলাউদ্দিন বাবু ও আল আমিন হোসেন।-বাসস।
 
ইত্তেফাক/
Recent Posts Widget