শুভ জন্মদিন মুস্তাফিজুর রহমান

বাংলাদেশের পেস বোলিং সেনসেশন মুস্তাফিজুর রহমানের জন্মদিন মঙ্গলবার। কাটার মাস্টার খ্যাত এই তরুণ ২১ বছরে পা দিয়েছেন।
 
২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে টি টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক আঙ্গিনায় আবির্ভাবের পরে গত এক বছরে নিজেকে ও বাংলাদেশকে নতুন করে চিনিয়েছেন। অভিষেক ওয়ানডে সিরিজে শক্তিশালী ভারতকে বলতে গেলে একাই হারিয়েছেন। টানা দুই ম্যাচে নিয়েছিলেন পাঁচ উইকেট। ওই সিরিজে নিয়েছেন ১৩ উইকেট। 
 
দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ জয়েও ছিলেন অন্যতম প্রধান স্তম্ভ। টি টোয়েন্টি বিশ্বকাপে শুরু থেকে খেলতে না পারলেও কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়েছিলেন পাঁচ উইকেট। একমাত্র বোলার হিসেবে টেস্ট ও ওয়ানডে অভিষেকে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। এছাড়া আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়েও রেখেছেন গুরুত্বপুর্ণ ভূমিকা। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে ‘ইমার্জিং প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট’ নির্বাচিত হয়েছেন সেখানে। এছাড়াও ন্যাটওয়েস্ট টি টোয়েন্টি ব্লাস্টে সাসেক্স শার্কের হয়ে খেলেছেন। 
 
ছোট এক বছরের ক্যারিয়ারে ৯টি ওয়ানডেতে ২৬ উইকেট নিয়েছেন কাটার মাস্টার, ৫ উইকেট নিয়েছেন তিন বার। ১৩টি টি টোয়েন্টিতে নিয়েছেনন ২২ উইকেট। মাত্র ২১ বছরে বিশ্ব ক্রিকেটের তারকা হয়ে ওঠা মুস্তাফিজুর রহমানকে ইত্তেফাকের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।
 
Recent Posts Widget