আইসিসি’র চেয়ারম্যানের পদ থেকে সরে গেলেন মনোহর

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যানের পদ থেকে নিজেই সরে গেলেন সাবেক ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান শশাঙ্ক মনোহর। ব্যক্তিগত কারন দেখিয়েই চেয়ারম্যানের পদ থেকে সড়ে গেলেন তিনি। 
আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনকে একটি চিঠির মাধ্যমে নিজের পদত্যাগের কথা জানিয়ে মনোহর লিখেছেন, ‘আমার সেরাটা দেয়ার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করেছি ও পক্ষপাত না করার চেষ্টা করেছি এবং নিরপেক্ষভাবে বোর্ডের কার্যকলাপগুলো মীমাংসা করেছি। সবকিছুতে ডিরেক্টরদের সহায়তা করেছি। কিন্তু ব্যক্তিগত কারণে এখন আর এই পদে থাকা সম্ভব হচ্ছে না। তাই এ পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি বোর্ডের সকল ডিরেক্টর, ম্যানেজমেন্ট ও সকল স্টাফদের ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে সর্বদা সহায়তা করেছে। আইসিসির জন্য আমার
শুভ কামনা এবং আইসিসির সুন্দর ভবিষ্যৎ আশা করছি’
গত বছরের মে মাসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দু’বছরের জন্য আইসিসির প্রথম ‘স্বাধীন’ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন মনোহর। সেসময় আইসিসির লক্ষ্য ছিল, এমন কাউকে চেয়ারম্যান নির্বাচিত করা যেই ব্যক্তি বর্তমানে কোনো ক্রিকেট বোর্ডের সাথে জড়িত নন। তাই প্রথম স্বাধীন চেয়ারম্যান হিসেবে মনোহরকে বেছে নেয় আইসিসি। তবে নয় মাসের মধ্যে আইসিসির পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।
২০০৮ সাল থেকে ২০১১ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন বিশিষ্ট আইনজীবী মনোহর। এরপর জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর আবারো দ্বিতীয় মেয়াদে আইসিসির পদে নির্বাচিত হন তিনি। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়ে আইসিসির প্রধান হন মনোহর। বিবিসি/বাসস।

No comments:

Post a Comment

Recent Posts Widget