ইউরোপের গোল্ডেন বুট সুয়ারেজের

ইউরোপের সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতলেন বার্সেলোনার উরুগুয়ান তারকা লুইস সুয়ারেজ। বৃহস্পতিবার এই পুরস্কার গ্রহণ করেন এই স্ট্রাইকার। 
তারকা সমৃদ্ধ ইউরোপে এরকম একটি সফলতা পাবেন সেটি কখনো ভাবেননি বলে জানিয়েছেন সুয়ারেজ। তিনি বলেন, ‘আমি যে সর্বোচ্চ গোলদাতা হতে পারব সেটি ধারণাই করিনি। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে আমি শুধু চ্যাম্পিয়ন হবার কথা ভেবেছি। সে লক্ষ্য নিয়েই আমি খেলেছি।’
পুরস্কার প্রদান অনুষ্ঠানে সুয়ারেজ আরো বলেন, ‘আমার দলে এমন সব সতীর্থ আছেন যারা আমার জন্য এই অর্জনটিকে সহজ করে দিয়েছে। এই অর্জনের দাবীদার আমি একা নই।’ ২০১৪ সালে ক্যাম্প ন্যুতে পাড়ি জমানো লিভারপুলের সাবেক এই স্ট্রাইকার গত মৌসুমে লা লিগায় রেকর্ড সংখ্যক ৪০টি গোল দিয়েছেন। ওই আসরে রিয়াল মাদ্রিদকে হটিয়ে লিগ চ্যাম্পিয়ন শিরোপা লাভ করে লুইস এনরিখের বার্সেলোনা। 
ওই মৌসুমে আর্জেন্টাইন স্ট্রাইকার গঞ্জালো হিগুইনকে টপকে সর্বোচ্চ গোলদাতা বনে যায় সুয়ারেজ। নেপোলির হয়ে হিগুইন সিরি এ লিগে রেকর্ড সংখ্যক ৩৬ গোল আদায় করে ২য় হয়েছেন। আর ৩৫ গোল আদায়কারী রিয়াল মাদ্রিদ সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো হয়েছেন তৃতীয়। 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget