মাঠে ফিরতে মুখিয়ে আছেন মেসি

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের প্রধান কোচ এডগার্ডো বাওজা বলেছেন, দ্রুত লড়াইয়ে ফেরার জন্য মুখিয়ে আছেন লিওনেল মেসি। গত ২১ সেপ্টেম্বর লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধে নতুন করে ইনজুরির কবলে পড়েন আর্জেন্টাইন সুপার স্টার মেসি।  
 
পেশির টান জনিত ইনজুরির কবলে পড়েছেন ২৯ বছর বয়সী এই ফুটবল তারকা।  ইতোমধ্যে কোপা আমেরিকায় শিরোপা লাভে ব্যর্থ হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকেই অবসরের ঘোষণা দিয়েছিলেন মেসি। পরে অবশ্য সবার অনুরোধে মত পাল্টে ফিরে আসেন তিনি। এরই মধ্যে ইনজুরিতে পড়ায় চলতি মাসে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচের জন্য গঠিত আর্জেন্টাইন স্কোয়াড থেকে প্রত্যাহার করা হয়েছে মেসিকে। 
 
বাওজা বলেন, ৫ বারের বিশ্বসেরার খেতাব জয়ী এই ফুটবল তারকা উদগ্রীব হয়ে বসে আছেন ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার জন্য। কিন্তু ক্লাব এবং দেশ উভয় পক্ষই তার বিষয়ে বেশ সতর্ক। সামনের মাসগুলোতে পরিপুর্ন ফিট হবার পরই কেবল তারা মেসির সেবা নিতে চায়।
 
আর্জেন্টাইন কোচ বলেন, ‘নিজের ইনজুরি নিয়ে মেসি বেশ শংকিত। সে খেলায় ফিরতে চায়। সাইডলাইনে বসে থাকাটা তার জন্য বেশ কঠিন। কিন্তু আমরা কোনভাবেই তাকে স্কোয়াডে রাখতে চাই না। আমরা সবাই তার বিষয়ে বেশ সচেতন।’
 
বার্সেলোনার চিকিৎসক দল নিশ্চিতভাবে জানে তার জন্য কি করণীয়। আমি সাদামাটাভাবে এইটুকুই বলব, তার নিজের দিকে খেয়াল রাখতে হবে। সে এখন সুস্থতার পথে রয়েছে। এটি অবশ্যই একটি ভাল সংবাদ। আমার মতে পরিপুর্নভাবে সুস্থ হয়েই তার মাঠে ফেরা উচিৎ।’ গোল.কম।

No comments:

Post a Comment

Recent Posts Widget