টেস্ট সিরিজের টুকি টাকি

অষ্টম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের মাটিতে ১০০০ রান পূর্ণ করেছেন ইমরুল কায়েস। ইংল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্ট শুরুর আগে ঘরের মাঠে ইমরুলের সংগ্রহ ছিল ৯২৩ রান। দুই ইনিংসে ১ ও ৭৮ রান করার মধ্য দিয়ে ১৭ ম্যাচে ১০০২ রান করেন বাংলাদেশ দলের এই ওপেনার। নিজেদের মাঠে ৩০ ম্যাচে ২২০৭ রান করে এ তালিকায় সবার উপরে তামিম ইকবাল। সাকিব আল হাসানের সংগ্রহ ৩২ ম্যাচে ২১৯২। মুশফিকের সংগ্রহ ৩১ ম্যাচে ১৬৪৭ রান। হাবিবুল বাশার ২২ টেস্টে ১৩৮৯ রান করেছেন। ১৪ ম্যাচে  ১২২০ রান করেছেন মুমিনুল। মোহাম্মদ আশরাফুল ২৮ ম্যাচে ১২১৯ রান করেন। ১৮ ম্যাচে ১১৫৫ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।
 
ছক্কায় শুরু রাব্বির
 
শফিউল ইসলাম, জহুরুল ইসলাম অমি এবং আল-আমিনের পর বাংলাদেশের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টেস্ট ম্যাচে ছক্কা মেরে রানের খাতা খুললেন কামরুল ইসলাম রাব্বি। গতকাল ম্যাচের তৃতীয় দিনে ব্যাট হাতে মাঠে নেমে মঈন আলীর করা বলটিকে লং অনের উপর দিয়ে ওভার বাউন্ডারি হাঁকিয়ে টেস্টে রানের খাতা খুলেন রাব্বি। চট্টগ্রামে দুই ইনিংসে রানশূন্য ছিলেন তিনি। ঢাকায় প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১০ বল মোকাবিলা করে কোনো রান সংগ্রহ করার আগেই মঈন আলীর শিকার হন তিনি।
 
ডাকেটের ক্যারিয়ার সেরা
 
টেস্ট ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ইংল্যান্ডের তরুণ ওপেনার বেন ডাকেট। গতকাল রবিবার ম্যাচের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৫৬ রানের ইনিংস  খেলেন তিনি। চা-বিরতি থেকে ফিরে ব্যাটিংয়ে নেমেই মেহেদী হাসান মিরাজের অফস্পিনে বোল্ড হন তিনি। সাজঘরে ফেরার আগে ৬৪ বলে মেরেছেন সাতটি চার ও একটি ছক্কা। প্রথম ইনিংসে করেছিলেন ৭ রান। চট্টগ্রাম টেস্টে নিজের অভিষেকে ১৪ ও ১৫ রান করেন এই ইংলিশ ব্যাটসম্যান।
 
ইত্তেফাক/

No comments:

Post a Comment

Recent Posts Widget