মাশরাফি-সাব্বিরকে জরিমানা, বাটলারকে তিরস্কার

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে আচরণবিধি ভঙ্গ করায় টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাব্বির রহমানের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়েছে। ইংলিশ অধিনায়ক জস বাটলারকে মৌখিকভাবে তিরস্কার করা হয়েছে।


রবিবার বাংলাদেশের ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পরে ইনিংসের ২৮তম ওভারের সময় জস বাটলারের বিপক্ষে এলবিডব্লিউ’র রিভিউ সফল হওয়ার পরে উত্তেজনায় ফেটে পড়ে খেলোয়াড়েরা। তখন বাটলারের সঙ্গে বাদানুবাদে লিপ্ত হন খেলোয়াড়েরা। আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জস বাটলারের রিভিউ আবেদন সফল হওয়ার পরে মাশরাফি ও সাব্বির অতিরিক্ত প্রতিক্রিয়া প্রকাশ করেন এবং জস বাটলারও অযাচিত মন্তব্য করে এর জবাব দেন। ম্যাচের আম্পায়াররা এই বিষয়ে ম্যাচ রেফারির কাছে রিপোর্ট করার পরে তিনজন খেলোয়াড়ই অপরাধ স্বীকার করে নেয়। এজন্য কোনো শুনানির প্রয়োজন হয়নি। উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেও অসদাচরণের জন্য শাস্তি পেয়েছিলেন সাব্বির।
আইসিসির আচরণবিধির প্রথম মাত্রা (লেভেল ১) ভঙ্গ করার শাস্তি পেয়েছেন এই তিন ক্রিকেটার যার সর্বনিম্ন শাস্তি তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। আইসিসির ম্যাচ রেফারিদের এলিট প্যানেলের সদস্য জাভাগাল শ্রীনাথ এই শাস্তি প্রদান করেছেন। শ্রীনাথ বলেন, বাংলাদেশের খেলোয়াড়েরা জস বাটলারের উইকেটের উদযাপনে বাড়াবাড়ি করে ফেলেছিল ফলে আউট হওয়া ব্যাটসম্যান অযথার্থ প্রতিক্রিয়া ব্যক্ত করে এবং আম্পায়ারদের তখন ব্যবস্থা নিতে হয়। আমরা সবাই মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলা দেখতে চাই যতক্ষণ পর্যন্ত না তার মাধ্যমে প্রতিপক্ষকে রাগান্বিত বা অসম্মান না করা হয়। 

No comments:

Post a Comment

Recent Posts Widget