‘আমার থেকে অনেক বেশি আক্রমণাত্মক কোহালি’



অনেকদিন আগে থেকেই বিরাট কোহালির ভক্ত তিনি। বিরাটের অনেক কিছু নিয়েই প্রশংসা শোনা গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের গলায়। এ বার নিজের সঙ্গেই তুলনা করে বসলেন তিনি। বিরাটের জন্য হয়তো এটা বড় প্রাপ্তি হতে পারে। বিরাটের মাঠের মধ্যে আক্রমণাত্মক মনোভাব দেখে অনেকেরই সৌরভকে মনে পড়েছে। এ বার স্বয়ং সৌরভই বলে দিলেন, এগিয়ে শুধু নন, তাঁর থেকে অনেকটাই এগিয়ে বিরাট। সৌরভ বলেন, ‘‘অধিনায়ক হিসেবে সৌরভ আমার থেকে দ্বিগুন আক্রমণাত্মক।’’

ভারতীয় ক্রিকেটে সৌরভের অধিনায়কত্বেই আক্রমণাত্মক মনোভাব ফিরে পেয়েছিল দল। সে অস্ট্রেলিয়ানদের চোখে চোখ রেখে পাল্টা জবাব দেওয়াই হোক বা লর্ডসের ব্যালকনিতে ব্রিটিশদের হারিয়ে জার্সি ঘোরানোই হোক। সবই শিখিয়েছিলেন সৌরভ। তার পর ধোনির জমানায় ভারত পেয়েছিল ক্যাপ্টেন কুলকে। যাঁর কোনও কিছুতেই কোনও তাপ উত্তাপের বাহ্যিক প্রকাশ ছিল না। কিন্তু বিরাট কোহালির হাতে অধিনায়কত্ব যেতেই যেন ভারতীয় ক্রিকেট ফিরে পেয়েছে সৌরভযুগ।

এই বিরাট কোহালির হাত ধরেই পর পর পাঁচটি টেস্টে জয় তুলে নিয়েছে ভারত। তিনিই প্রথম ভারতীয় অধিনায়ক যাঁর হাত ধরে এই রেকর্ড হয়েছে। সে সামনে যেই এসেছে সে শ্রীলঙ্কাই হোক বা দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড হোক বা ইংল্যান্ড। কেউই দাঁড়াতে পারেনি বিরাট কোহালির দলের সামনে। এ বার সৌরভের এই বার্তা বাড়তি আত্মবিশ্বাস দিতে পারে বিরাট কোহালিকে।

No comments:

Post a Comment

Recent Posts Widget