১৩৭ দেশের প্রথম পছন্দে রোনালদো, ১৩ দেশ মেসিকে



‘ফ্রান্স ফুটবল’-এর প্রকাশিত হিসাব অনুযায়ী গোটা বিশ্বের ১৩৭ দেশের ভোটাররা প্রথম পছন্দে রেখেছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গারকে। যেখানে মেসিকে এক নম্বরে রেখেছেন মোটে ১৩ দেশের সাংবাদিক।
 
সময়ের পালা বদলে মৌসুমের পর মৌসুম শেষ হচ্ছে ইউরোপিয়ান ফুটবলের। বছর ঘুরে নতুন করে শুরু হওয়া ক্যালেন্ডারের পাতায় যোগ হচ্ছে কত শত মুহূর্ত। শিরোপা হাতবদল হচ্ছে এ ক্লাব থেকে ও ক্লাবে। বদলাচ্ছে ব্যালন ডি’অর জয়ীর নামটাও। তবে সেটা শুধু দুটো খেলোয়াড়ের মধ্যে-হয় লিওনেল মেসি, না হয় ক্রিস্তিয়ানো রোনালদো। আগের বছর যেমন ‘সোনার বল’ হাতে তুলেছিলেন মেসি, আর এবার জিতলেন রোনালদো। এ নিয়ে চতুর্থবার ব্যালন ডি’অর জিতেছেন পর্তুগিজ অধিনায়ক দ্বিতীয় স্থানে থাকা মেসির চেয়ে অনেকটা এগিয়ে থেকে। ‘ফ্রান্স ফুটবল’-এর প্রকাশিত হিসাব অনুযায়ী গোটা বিশ্বের ১৩৭ দেশের ভোটাররা প্রথম পছন্দে রেখেছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গারকে। যেখানে মেসিকে এক নম্বরে রেখেছেন মোটে ১৩ দেশের সাংবাদিক।
৩০ জনের সংক্ষিপ্ত তালিকা ঠিক করে দিয়ে নির্বাচিত সাংবাদিকদের ভোটের মাধ্যমে বর্ষসেরা খেলোয়াড় বেছে নিয়েছে ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’। তাদের বাছাই করা সাংবাদিকরা সংক্ষিপ্ত তালিকা থেকে ভোট দিতে পেরেছেন তিনজনকে। সারা বিশ্ব থেকে ১৭৩ জন সাংবাদিক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানে পছন্দের খেলোয়াড়দের রেখে জানিয়েছেন রায়। যে রায়ের পরিসংখ্যান বলছে ১৩৭ দেশের সাংবাদিকের প্রথম পছন্দে জায়গা পেয়েছেন রোনালেদো। যার মধ্যে রয়েছে স্পেন, ফ্রান্স, ব্রাজিল ও জার্মানির মতো দেশের সাংবাদিকরা। এর মানে ফরাসি তারকা আন্তোয়ান গ্রিয়েজমান যেমন নিজ দেশ ফ্রান্স থেকে প্রথম ভোটটি পাননি, তেমনি জন্মস্থান ব্রাজিল থেকে সেরা খেলোয়াড়ের জায়গা পাননি নেইমারও। মার্কা

No comments:

Post a Comment

Recent Posts Widget