প্রথমবারের মতো কোনো বাংলাদেশি হিসেবে আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হলেন মুস্তাফিজ

প্রথমবারের মত কোনো বাংলাদেশি ক্রিকেটার জিতলেন আইসিসির বর্ষসেরা পুরস্কার।তিনি হলেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বিচারে ২০১৬ সালের বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

আইসিসিরি উদীয়মান ক্রিকেটার হিসেবে পুরস্কার পেতে যাচ্ছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির এক সংবাদ মাধ্যমে এই অর্জনের কথা জানার পর রোমাঞ্চিত এ বাঁহাতি পেসার বলেছেন, ‘এখন পর্যন্ত এটা আমার ক্যারিবিয়ারে সেরা প্রাপ্তি।’  
২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় মুস্তাফিজকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। এই সময়ে তিন ওয়ানডেতে মুস্তাফিজ নিয়েছেন ৮ উইকেট। অন্যদিকে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৯ টি উইকেট।

এমন একটি পুরস্কার অর্জনের পর রোমাঞ্চিত মুস্তাফিজ আইসিসিকে বলেছেন, ‘এখন পর্যন্ত এটা আমার ক্যারিবিয়ারে সেরা প্রাপ্তি।এই পুরস্কার সামনের বছরগুলোতে আমাকে আরও ভালো খেলতে উৎসাহিত করবে। এ পুরস্কার জয়ের আমি নিজেকে গর্বিত মনে করছি। বিশেষ করে বাংলাদেশের হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে এই অর্জনে সত্যিই আমি আনন্দিত।’

মুস্তাফিজ আরও যোগ করেন, ‘ সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে আন্তর্জাতিক ক্রিকেট খেলার। এখানে খেলাটা সবসময়ই আকাঙ্খিত এবং আনন্দের। আমার জন্য এই স্বপ্নটা সত্যি হয়ে ধরা দিয়েছে। যারা আমাকে সমর্থন জুগিয়ে যাচ্ছেন তাদেরকে ধন্যবাদ জানাতে চাই। তাদের কারণেই এই অর্জন সম্ভব হয়েছে। আশা করছি, ভবিষ্যতে আমি আরও বেশি আনন্দের উপলক্ষ বয়ে আনতে পারবো।’

No comments:

Post a Comment

Recent Posts Widget