ভক্ত-সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানালেন পুরস্কারজয়ী মোস্তাফিজ

সতীর্থ খেলোয়াড়, পরিবারের সদস্য ও ভক্ত-সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানালেন আইসিসি বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারজয়ী মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওয়েবসাইটে এক বার্তায় জানানো হয় তা। ইনজুরির কারণে গত চার মাস মাঠের বাইরে কাটছিল বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের। 

তবে এবারের নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলে যথারীতি স্থান পেয়েছেন তরুণ এ পেসার। মূল সিরিজ শুরুর আগে একমাত্র প্রস্তুতি ম্যাচেও খেলেছেন তিনি। বৃহস্পতিবার একদিনে দুই সুখবর পান ফিজভক্তরা। ওইদিন প্রস্তুতি ম্যাচে ৭ ওভারের স্পেলে ৩৯ রানে দুই উইকেট নেন মোস্তাফিজ। আর একইদিন প্রকাশিত হয় আইসিসি বর্ষসেরা পুরস্কারের তালিকা। এতে বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারটি মোস্তাফিজুর রহমানের। ২০১৫ সালের ১৪ই সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২০শে সেপ্টেম্বর পর্যন্ত সময়ের নৈপুণ্যের নিরিখে দেয়া হয় এবারের আইসিসি বর্ষসেরা পুরস্কার। এ সময়ে তিনটি ওয়ানডে খেলেন মোস্তাফিজ। এতে মোস্তাফিজের শিকার ৮ উইকেট। তবে এ সময় ১০ টি-টোয়েন্টি ম্যাচে মোস্তাফিজের শিকার ১৯ উইকেট। এতে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে মোস্তাফিজ দেখান পাঁচ উইকেটের কৃতিত্ব। ওই ম্যাচের ৪ ওভারে মোস্তাফিজ খরচ করেন মাত্র ২২ রান। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা বোলিং নৈপুণ্যও ছিল ওটা। 

বিশ্বকাপ শেষে মোস্তাফিজুর রহমান দ্যুতি ছড়ান ভারতীয় প্রিমিয়ার লীগেও (আইপিএল)। বল হাতে ধারাবাহিক নৈপুণ্য শেষে তার দল সানরাইজার্স হায়দরাবাদকে এনে দেন শিরোপা। আর আসর শেষে কুড়ান সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। বাংলাদেশের বল হাতে ৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ১২.৩৪ গড়ে মোস্তাফিজের শিকার ২৬ উইকেট। এতে ইনিংসে পাঁচ উইকেটের কৃতিত্ব দেখান তিনবার। আর ক্যারিয়ারে ১৩ টি-টোয়েন্টিতে ফিজের শিকার ২২ উইকেট। নিউজিল্যান্ড সফরে আগামী ২৬শে ডিসেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ।

No comments:

Post a Comment

Recent Posts Widget