লাহোরেই হচ্ছে পিএসএল’র ফাইনাল

এবারের মৌসুমের পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ফাইনাল ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 
 
আগামী ৯ মার্চের ফাইনালে নিরাপত্তা ইস্যুতে বিদেশি খেলোয়াড়দের মধ্যে কেউ যদি পাকিস্তান সফর করতে না চায় তবে আয়োজকদের কাছে বিকল্প চিন্তাও আছে বলে সূত্রমতে জানা গেছে। 
 
আগামী ফেব্রুয়ারিতে পিএসএল কে সামনে রেখে আরেকটি ড্রাফট অনুষ্ঠিত হবার কথা রয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি দুবাইয়ে পেশোয়ার জালমি বনাম ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যকার ম্যাচ দিয়ে এবারের আসর শুরু হবে। ফাইনাল ম্যাচে বিদেশি খেলোয়াড়রা যদি আদৌ খেলতে রাজী না হয় তবে স্থানীয় ক্রিকেটারদের দিয়ে সেই স্থান পূরণ করা হবে। 
 
এর আগে গত বছর অক্টোবরে পিএসএল চেয়ারম্যান নাজাম শেঠী বলেছিলেন পিএসএল এর দ্বিতীয় আসরে পাঁচটি দল প্রতিদ্বন্দ্বীতা করছে। এবারের আসর আরো বেশি আকর্ষণীয় হবে ও লাহোরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক খেলোয়াড়রা জানে আমরা কি করতে পারি। বেশীরভাগ খেলোয়াড়ই পাকিস্তানে এসে খেলতে রাজী আছে। পাকিস্তান সরকার পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিয়েছে। সবদিক থেকে লাহোরের ম্যাচটি নিয়ে আমরা আশাবাদী। 
এদিকে ম্যাচটি সুষ্ঠুভাবে আয়োজনের জন্য নিরাপত্তা প্রশ্নে পাঞ্জাব সরকারও সবুজ সঙ্কেত দিয়েছে। যদিও গত বছর ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স এসোসিয়েশন (এফআইসিএপ) জানিয়েছিল বিদেশি ক্রিকেটারদের জন্য পাকিস্তান সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে।
 
২০০৯ সালে মার্চে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার জেড় ধরে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন নিষিদ্ধ করে আইসিসি। ঐ ঘটনার পরে একমাত্র বিদেশী দল হিসেবে পাকিস্তান সফরে গেছে জিম্বাবুয়ে।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget