বিগ ব্যাশের শিরোপা জিতলো পার্থ

তৃতীয়বারের মতো বিগ ব্যাশের শিরোপা ঘরে ‍তুললো পার্থ স্কোরচার্স। রবিবার ফাইনালের মঞ্চে সিডনি সিক্সার্সকে ২৫ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া আসরের সবচেয়ে জনপ্রিয় এই টুর্নামেন্টের শিরোপা জিতে তারা।
 
রবিবার ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে সিডনি তোলে মাত্র ১৪১ রান।  জবাবে, ১৫.৫ ওভার ব্যাট করে একটি মাত্র উইকেট হারিয়ে জয় তুলে নেয়া পার্থ।
সিডনির হয়ে ইনিংস সর্বোচ্চ ৩৮ রান করেন ব্রাড হ্যাডিন।  তার ২৫ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুটি ছক্কা।  এছাড়া ২৫ বলে ৩২ রান করেন জোহান বোথা।
 
পার্থের হয়ে তিনটি করে উইকেট নেন টিম ব্রেসনান এবং রিচার্ডসন।  তবে, ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে এক উইকেট তুলে নেয়া পেসার মিচেল জনসনই মূলত অল্প রানে আটকে রাখতে নেতৃত্ব দেন।
 
১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পার্থের ওপেনার স্যাম হোয়াইটম্যান ২১ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় করেন ৪১ রান। তার বিদায়ের পর আর কোনো ব্যাটসম্যানকে সাজঘরে ফিরতে হয়নি। আরেক ওপেনার মাইকেল ক্লিগনার ৪৯ বলে ব্যাটে ঝড় তুলে করেন অপরাজিত ৭১ রান।
তার ইনিংসে ছিল ৫টি করে চার ও ছক্কার মার। তিন নম্বরে নামা ইয়ান বেল করেন ২৫ বলে অপরাজিত ৩১ রান।
 
ফলে ২৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় পার্থ। এর আগে ২০১৪ ও ২০১৫ আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।
 
টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন ব্রিসবেন হিটের ক্রিস লিন। ম্যান অব দ্য ম্যাচ হন পার্থের রিচার্ডসন। টুর্নামেন্টে সর্বোচ্চ ২০ উইকেট তুলে নেন শেন অ্যাবোট।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget