বিদেশী লিগে পাঠানের খেলা অনিশ্চিত

১৮০ ডিগ্রী ঘুরে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড। দিনকয়েক আগে খবর বেরিয়েছিল হংকং টি২০ ব্লিজে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। কেননা দেশের হয়ে এখন আর খেলেন না বড় পাঠান। যে কারণে ইউসুফ পঠানকে দেশের বাইরের লিগে খেলার সবুজ সঙ্কেত দিয়েও দিয়েছিল বিসিসিআই। কিন্তু একজনকে অনুমতি দিলে বাকিদেরও দিতে হবে। এমন অবস্থায় অনুমতি দিয়েও তুলে নিল ভারতীয় ক্রিকেট বোর্ড খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।
 
প্রতিবেদন অনুসারে, হংকং লিগের দল কোলুন ক্যান্টন্সের হয়ে চুক্তিবদ্ধও হয়ে গিয়েছিল পাঠান। কিন্তু শেষ মুহূর্তে বিসিআই-এর এই মত বদলে সমস্যায় পড়লেন তিনি।
 
বিসিসিআই-এর পক্ষ থেকে নাম প্রকাশ না করে এক কর্তা জানান, ভারতীয় প্লেয়ারদের একটা ব্র্যান্ড আছে। ভারতীয় প্লেয়াররা যে লিগে খেলবে সেটা সমর্থকদের আকর্ষণ করবে এটাই স্বাভাবিক। এর জন্য আমাদের স্পনসররাও অন্য লিগের দিকে ঝুঁকবে। এই সব কারণের কথা ভেবেই ভারতীয় প্লেয়ারদের অন্য কোনও লিগে খেলার ছাড় দেওয় হচ্ছে না।
 
এটা যদিও প্রত্যাশিতই ছিল। বিসিসিআই-এর এই একশো আশি ডিগ্রি ঘুরে যাওয়াটা তখনই বোঝা গিয়েছিল যখন দীনেশ কার্তিক ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলার ইচ্ছে প্রকাশ করেন। এ ভাবে একজন, দু’জনকে সুযোগ দিলে আরও অনেকেই চাইবেন দেশের বাইরের বিভিন্ন লিগে খেলতে। তখন সমস্যায় পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। দীনেশ কার্তিকের আর্জিও খারিজ করে দিয়েছে বিসিসিআই। 
 
ইউসুফ পঠান ২০০৭-এর টি২০ বিশ্বকাপ ও ২০১১-র আইসিসি বিশ্বকাপ দলের সদস্য ছিলেন। দেশের হয়ে তিনি শেষ টি২০ ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকায় ২০১২তে। কিন্তু এই মুহূর্তে বিসিসিআই-এর চুক্তিবদ্ধ ক্রিকেটার নন তিনি। তাঁকে হংকং লিগে খেলার ছাড়পত্র দেওয়ায় বরোদা ক্রিকেট বোর্ড ও বিসিসিআইকে ধন্যবাদও জানিয়েছিলেন তিনি। 
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget