আইপিএলে ধোনির অধিনায়কত্ব কেড়ে নিল পুনে

তাকে বলা হয় ভারতে অন্যতম সফল অধিনায়। ভক্তরা ভালোবেসে ডাকে ‘ক্যাপ্টেন কুল’। দুইমাস হল জাতীয় দলের ওডিআই ও টি২০ আধিনায়কত্ব ছেড়েছিলেন নিজেই। কিন্তু এবার 'ক্যাপ্টেন কুল' কে ছেঁটে ফেলা হলো আইপিএলে তার দল পুনে সুপার জায়ান্টের অধিনায়কত্বের দায়িত্ব থেকে। আইপিএল এর খেলোয়ার নিলামের ২৪ ঘণ্টা আগে আজ রবিবার দুপুরে এই খবরে সরগরম হয়ে উঠেছে ভারতীয় মিডিয়া।
 
ধোনিকে সরিয়ে পুনের অধিনায়কত্বের ব্যাটন তুলে দেয়া হয়েছে অসি অধিনায়ক স্টিভেন স্মিতের হাতে। তবে পুনের পক্ষে আনুষ্ঠানিক কোন খবর এখনো আসেনি।
 
ধোনিকে বরখাস্ত করার খবরটি স্বীকার কিংবা অস্বীকার না করে পুনের দলটির একসূত্র জানায়, সিদ্ধান্তটি নেয়ার আগে ধোনির সঙ্গে আলাপ করা নেয়া হয়েছে। 

ধোনি টানা ৮ বছর দাপটের সঙ্গে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবেই আইপিএলে রাজত্ব করেছেন। দলকে এনে দিয়েছেন দুটি আইপিএল শিরোপা। চেন্নাইকে একবার রানার্সআপও করিয়েছিল ধোনির দল। পাশাপাশি ২ বার চ্যাম্পিয়ন্স লিগও জিতিয়েছেন তিনি।
 
আইপিএলের ৮ম আসরের পর স্পট ফিক্সিং কাণ্ডে নাম জড়ায় ধোনির দল চেন্নাই ও রাজস্থান রয়্যালসের। বিসিসিআই দুবছরের জন্য আইপিএল থেকে নির্বাসিত করে চেন্নাই-রাজস্থানকে। তারপরেই আইপিএলের নবম আসরে সঞ্জীব গোয়েঙ্কা ধোনিকে অধিনায়ক করে নতুন দল গঠন করেন। সেই আসরেই অভিষেক হয় পুনের। কিন্তু নতুন দলকে সাফল্য এনে দিতে পারেননি ধোনি। তার ক্যাপ্টেনসিতে ১৪টি ম্যাচের মধ্যে ধোনির দল মাত্র ৫টি ম্যাচেই জিততে পেরেছে। ৯টিতে হেরেছে পুনে। ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ৭ নম্বরে শেষ করে তারা।  
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget