ইনজুরিতে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়লেন পান্ডে

কাঁধের ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকী দুই টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়লেন ভারতের অলরাউন্ডার হার্ডিক পান্ডে। ফলে ১৫ সদস্যের স্কোয়াড নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকী দুই টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া।
 
সিরিজের প্রথম দুই টেস্টে খেলার সুযোগ পাননি পান্ডে।অনুশীলনের সময় কাঁধের ইনজুরিতে পড়েন তিনি। তাই শেষ দুই টেস্টের জন্য দল থেকে বাদ পড়লেন পান্ডে। তবে তার পরিবর্তে দলে অন্য খেলোয়াড়কে অর্ন্তভূক্ত করেনি ভারত।
 
ইনজুরির কারনে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি ওপেনার মুরালি বিজয়। এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি তিনি। তারপরও সিরিজের বাকী দু’টেস্টের স্কোয়াডে আছেন বিজয়।
 
ইনজুরির কারনে দলের বাইরে আছেন সেরা দুই খেলোয়াড় ব্যাটসম্যান রোহিত শর্মা ও পেসার মোহাম্মদ সামি। তবে সুস্থ হয়ে ঘরোয়া আসরে খেলতে নেমেছেন তারা। তাই আশা করা হচ্ছিলো সিরিজের বাকী দু’টেস্টে দলে আসতে পারেন রোহিত ও সামি। কিন্তু ঘরোয়া আসরে সীমিত ওভারের ম্যাচে ভালো পারফরমেন্স করতে পারেননি তারা। দুই ম্যাচে রোহিত ৪ ও ১৬ রান করেন। আর সামি ৭ ওভারে ৩৬ রান দিয়ে ছিলেন উইকেটশুন্য। তাই রোহিত ও সামিকে ফিট হবার জন্য আরও কিছুদিন সময় দিতে চায় ভারতীয় নির্বাচকরা।
 
চার ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ৩৩৩ রানের বড় ব্যবধানে জিতে লিড নিয়েছিলো সফরকারী অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় টেস্ট ৭৫ রানে জিতে সিরিজের সমতা আনে ভারত। আগামী ১৬ মার্চ থেকে রাঁচিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।
 
ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবেনশ্বর কুমার, অভিনব মুকুন্দ, করুন নায়ার, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ইশান্ত শর্মা, মুরালি বিজয়, জয়ন্ত যাদব, উমেশ যাদব ও কুলদীপ যাদব। হিন্দুস্তান টাইমস।

No comments:

Post a Comment

Recent Posts Widget