যে প্রতিশ্রুতি দিয়ে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়লেন ইমরুল

১৫ মার্চ স্বাগতিক লঙ্কানদের বিপক্ষে কলম্বোর পি সারা ওভালে নিজেদের শততম টেস্ট ম্যাচটি খেলবে সফরকারী বাংলাদেশ। সেই ম্যাচে নিজের সেরাটা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েই দেশ ছাড়লেন ওপেনার ইমরুল কায়েস।

শনিবার (১১ মার্চ) দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্স যোগে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়েছেন এই টাইগার ওপেনিং ব্যাটসম্যান।

স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় ও মাইলফলক স্পর্শকারী শততম টেস্টকে সামনে রেখে নিজের খেলার প্রতিশ্রুতি ব্যক্ত করে গণমাধ্যমকে তিনি বলেন, ‘চেষ্টা করবো নিজের সেরা খেলাটি খেলার। আর তাতে যদি দল উপকৃত হয় সেটা আমার জন্যও বড় একটি প্রাপ্তি হবে।’
 
নিজের ফিটনেসহীনতার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের টেস্ট দলে ছিলেন না এই অভিজ্ঞ ওপেনার। তবে বাংলাদেশ ক্রিকেট লিগ দিয়ে নিজের ফিটনেস ফিরে পাওয়ায় দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে ডাকেন নির্বাচকরা।
এদিকে ইমরুল শ্রীলঙ্কা পৌঁছানোর পরই দলে থাকা ৫ পেসারদের একজন দেশে ফিরে আসার কথা রয়েছে।

উল্লেখ্য, জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে গিয়ে বাঁ-পায়ের উরুতে আঘাত পেয়ে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে যান ইমরুল কায়েস। এরপর গত ৬ ফেব্রুয়ারি ভারত সিরিজে স্বাগতিকদের ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আবার সেই একইস্থানে ব্যথা পেলে ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজেও খেলা হয়নি এই টাইগার ওপেনিং ব্যাটসম্যানের।

ভারত থেকে ঢাকা ফিরে পুনর্বাসনের মাধ্যমে সুস্থ হয়ে উঠার পর বিসিএলের চলতি আসরের চতুর্থ রাউন্ড দিয়ে আবার ব্যাট হাতে নেন ইমরুল। দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে তিনি খেলেছেনও দুর্দান্ত। প্রথম ম্যাচে ৩১ রানের ছোট ইনিংস খেললেও পঞ্চমটিতে পূর্বাঞ্চলের বিপক্ষে খেলেছেন ১৩৬ রানের অনবদ্য এক ইনিংস। পরের রাউন্ডেও করেছেন হাফসেঞ্চুরি।

No comments:

Post a Comment

Recent Posts Widget