পাকিস্তান সীমিত ওভারের দলে ফিরলেন শেহজাদ ও কামরান

পাকিস্তান সীমিত ওভারের দলে ফিরলেন আহমেদ শেহজাদ ও কামরান আকমল। এ মাসের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া চার ম্যাচের টি-২০ ও তিন ওয়ানডে সিরিজের জন্য আজ ঘোষিত উভয় দলেই পুনরায় ডাক পেয়েছেন শেহজাদ ও কামরান।
সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লীগে (পিএসএল) ভাল পারফরমেন্স করায় উভয় ব্যাটসম্যানকেই পুনরায় দলে ডাকা হয়েছে।
দলের নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। চার টি-২০ সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে বার্বাডোজে ২৬ মার্চ । সিরিজের বাকি তিন ম্যাচই অনুষ্ঠিত হবে পোর্ট অব স্পেনে। যথাক্রমে ৩০ মার্চ, ১ ও ২ এপ্রিল।
ওয়ানডে সিরিজের সব ম্যাচই অনুষ্ঠিত হবে গায়ানায়। ৭, ৯ এবং ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে ব্যর্থ পাকিস্তানের তৎকালীন কোচ ওয়াকার উইনিস তাকে ‘উচ্ছৃংখল’ হিসেবে রিপোর্ট দেয়ার পর ওয়ানডে ও টি-২০ দল থেকে বাদ পড়েন শেহজাদ।
কিন্তু তারপর থেকে ঘরোয়া ক্রিকেটে দুই ফর্মেটেই ভাল রান করেছেন শেহজাদ।
বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ টি-২০ বিশ্বকাপে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলা ৩৫ বছর বয়সী কামরান পিএসএলেও সর্বোচ্চ ৩৫৩ রান করে পুনরায় দলে জায়গা করে নেন।
প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন কিছু অভিজ্ঞ ছাড়াও আমরা কিছু নতুন মুখকে সুযোগ দিয়েছি। ইনজামাম বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে ভাল করা বেশ কয়েকজন নতুন মুখকে আমরা সুযোগ দিয়েছি।’
কামরানের ছোট ভাইয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘দল নির্বাচনে ফিটনেসের বিষয়টিও বিবেচনা করা হয়েছে এবং ফিটনেস না থাকার কারণে উমর আকমল দলে জায়গা পায়নি।’
সিমিত ওভারের পর অনুি ষ্ঠতব্য তিন ম্যাচ টেস্ট সিরিজের দল পরে ঘোষণা করা হবে।
ফাস্ট বোলার আমিরকে টি-২০ সিরিজে বিশ্রাম দেয়া হলেও ওয়ানডে দলে রাখা হয়েছে। তবে গত জানুয়ারীতে অস্ট্রেলিয়ায় ৪-১ ব্যবধানে সিরিজ হারার পর ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো আজহার আলীকে কোন দলেই রাখা হয়নি।
পিএএসএলে স্পট ফিক্সিং কেলেঙ্কারীতে জড়িত থাকার অভিযোগ ওঠায় দীর্ঘ দেহী ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান এবং ব্যাটসম্যান শারজিল খান ও খালিদ লতিফকে উভয় ফর্মেটের দল তেকেই বাদ দেয়া হয়েছে। তিনজনই চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেছেন।
পিএসএল-এ ভাল করায় উভয় দলেই জায়গা পেয়েছেন লেগ স্পিনিং অলরাউন্ডার ১৮ বছর বয়সী সাদাব খান।
গত বছর ন্যাশনাল ওয়ানডে কাপের সেরা খেলোয়াড় ২৩ বছর বয়সী অলরাউন্ডার ফাহিম আশরাফকে এবং ঘরোয়া ক্রিকেটে ভাল করায় বাঁ-হাতি ব্যাটসম্যান ২৬ বছর বয়সী ফকর জামানকেও ওয়ানডে দলে সুযোগ দেয়া হয়েছে।
পাকিস্তান দল (টি-২০): সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ফকর জামান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী, সোহেল তানভির, ওয়াহাব রিয়াজ, রুমন রইস, উসমান সিনওয়ারি।
ওয়ানডে দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ফকর জামান, আসিফ জাকির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আসগর, হাসান আলী, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, ফাহিম আশরাফ, জুনাইদ খান। ইএসপিএন ক্রিকইনফো/বাসস

No comments:

Post a Comment

Recent Posts Widget