গল টেস্টে বাংলাদেশের অস্ত্র মুস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে মঙ্গলবার শুরু হতে যাওয়া গল টেস্টে দেড় বছর পর টেস্ট খেলতে নামা মুস্তাফিজুর রহমানকেই তুরুপের তাস মানছেন অধিনায়ক মুশফিকুর রহিম। অভিষেকেই ওয়ানডে ও টেস্টে ম্যান অব দ্য ম্যাচ হওয়া এই তরুণ পেস সেনসেশনের বিপক্ষে শ্রীলঙ্কার ১৫ জনের স্কোয়াডের একমাত্র দিনেশ চান্ডিমাল খেলেছেন।
 
গত বছরের এশিয়া কাপের সময় টি টোয়েন্টি ম্যাচে মুস্তাফিজের ৬ বলে ৫ রান করেছিলেন চান্ডিমাল। ওই ম্যাচে ১ উইকেট নিয়ে ১৯ রান দিয়েছিলেন। এরপর প্রস্তুতি ম্যাচে মুস্তাফিজুরের বলে আত্মবিশ্বাসের সঙ্গে খেলেছেন। 
 
সর্বশেষ ২০১৫ সালের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলেছিলেন মুস্তাফিজ। নিউজিল্যান্ড ও ভারত সফরে টেস্ট খেলতে পারেননি ইনজুরির কারণে। এই প্রথম মুস্তাফিজ ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জয়ের অন্যতম নায়ক মেহেদি হাসান মিরাজ এক সঙ্গে খেলবেন। একসঙ্গে দুইজনকে পেয়ে উচ্ছ্বসিত মুশফিক বলেন, এই দুইজনকে একসঙ্গে বোলিং আক্রমণে পাওয়া অনেক বড় সুবিধা। সাকিব ও মেহেদি ইতিমধ্যে ভালো করছে এখন তাদের সঙ্গে মুস্তাফিজুরও থাকবে। মুস্তাফিজ যে ধরণের বোলার তাতে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের কঠোর পরিশ্রম করাবে। ওর বিরুদ্ধে প্রথমবারের মত বেশিরভাগ শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের দায়িত্ব। আমাদের তাসকিন আহমেদও রয়েছে, তবে আমাদের সামনে যে সুযোগ আসবে সেগুলো কাজে লাগাতে হবে।
 
নিউজিল্যান্ড ও ভারতে অনেক ক্যাচ ফেলেছে ফিল্ডাররা। সেটাই আরো উন্নতির আহ্বান জানিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ফিল্ডিং খুবই গুরুত্বপূর্ণ অংশ। আমরা ব্যাটসম্যানদের দুটো তিনটা জীবন দিতে চাই না। আমরা আগের দুই সিরিজের চেয়ে এই সিরিজে ফিল্ডিংয়ে মনোযোগ দিতে হবে। আমরা তাপমাত্রার সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টা করছি যাতে আমরা খেলার জন্য সঠিকভাবে প্রস্তুত থাকতে পারি। ক্রিকইনফো।
 

No comments:

Post a Comment

Recent Posts Widget