পাকিস্তানে ক্রিকেট ফেরাতে দল পাঠাবে আইসিসি

হামলার শঙ্কা উড়িয়ে দিয়ে পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ভালোভাবেই অনুষ্ঠিত হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল। এই ফাইনালের পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার আভাস পাওয়া যাচ্ছে। আগ্রহ দেখাচ্ছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি)। চলতি বছরই চারম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানে বিশ্ব একাদশ পাঠাবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।
 
পিএসএল ফাইনাল শেষে বৃটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এই তথ্য প্রকাশ করেছে। গার্ডিয়ানের প্রতিবেদন থেকে জানা গেছে, বিশ্ব একাদশ নামে একটি দল পাকিস্তানের পাঠানোর চিন্তা করছে আইসিসি। পাকিস্তান ক্রিকেটকে পুনরুজ্জীবিত করার জন্যই আইসিসির এই পরিকল্পনা। 
চার ম্যাচের সিরিজটি ২২, ২৩, ২৮ ও ২৯ সেপ্টেম্বর হতে পারে। এছাড়া সিরিজের সম্ভাব্য ভেন্যু হিসেবে লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামের নাম জানানো হয়েছে। তবে বিশ্ব একাদশে কারা খেলবে সে বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।
 
পাকিস্তানের সংবাদপত্র ডন জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নিজাম শেঠিও এ বিষয়টি নিশ্চিত করেছেন।
 
শেঠি বলেছেন, ‘গার্ডিয়ানের প্রতিবেদনেই বোঝা যায়, পাকিস্তানের দিকে আইসিসির নজর আছে। পিসিবি অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডগুলোর সাথে যোগাযোগ রাখছে। আইসিসি আমাদের ম্যাচ খেলার সুযোগ দিচ্ছে।’
 
আইসিসির পাকিস্তানের টাস্ক ফোর্সের প্রধান জাইলস ক্লার্ক চলতি বছরের শুরুতে পাকিস্তান সফর করে গেছেন। শেঠী জানান, সে সমইয়েই ক্লার্ক জানিয়ে গেছেন আইসিসির কাছে ইতিবাচক প্রতিবেদন জমা দেওয়া হবে। তারই ধারাবাহিকতায়ই আইসিসির এই সিদ্ধান্ত।
 
শেঠী বলেন, বিশ্ব একাদশ নিয়ে হওয়া টুর্নামেন্টটির পরিকল্পনা সম্পূর্ণ পিএসএল ফাইনালের ওপর নির্ভর করছিল। যা আমরা সফলভাবে করতে পেরেছি। জনগনকেও পাশে পেয়েছি। তাই টুর্নামেন্টের কথা এখন তাদের জানানো হলো।
 
আইসিসির মনোভাবে দেখাই যাচ্ছে পিএসএল ফাইনাল পাকিস্তানে আয়োজনের ঝুঁকিটা তাহলে কাজেই লেগে যাচ্ছে।গার্ডিয়ান।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget