এক বছর নিষিদ্ধ ইরফান ও দশ লাখ রূপি জরিমানা

ক্রিকেটার শারজিল খান, খালিদ লতিফের পর এবার কপাল পুড়লো পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফানের। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাঁহাতি এই পেসার।
 
বুধবার এক বিবৃতিতে ইরফানকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর আগে অবশ্য ইরফানকে সাময়িকভাবে নিষিদ্ধ করেছিলো পিসিবি। নিষেধাজ্ঞার ছাড়াও ইরফানকে পড়তে হয়েছে জরিমানার মুখেও। একই সাথে তাকে দশ লক্ষ রূপি জরিমানাও করেছে দেশটির ক্রিকেট বোর্ড।
 
এর আগে পিএসএলের দ্বিতীয় আসরে জুয়াড়িদের সাথে যোগাযোগ করার অভিযোগ ওঠে ইরফানের বিরুদ্ধে। এরপর কারণ দর্শানোর নোটিশ পাঠিয়ে তাকে পিসিবির কাছে জবাবদিহি করতে বলা হয়। কিন্তু বোর্ডের কাছে নিজেকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হন এবারের আসরে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলা এই পাকিস্তানি ক্রিকেটার।
 
তবে নিজেকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হলেও সুযোগ দেওয়া হয়েছিলো ইরফানকে। বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছিলো দেশবাসীর কাছে ক্ষমা চাইতে। কিন্তু বোর্ডের সেই প্রস্তাবেও রাজি হননি ৩৪ বছর বয়সী এই পেসার। শেষ পর্যন্ত পাকিস্তানের হয়ে চার টেস্ট, ৬০ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টি খেলা ইরফানকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় পিসিবি।
 
পিএসএলের দ্বিতীয় আসরে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ইরফান ছাড়াও নিষিদ্ধ হয়েছেন চার পাকিস্তানি ক্রিকেটার। টুর্নামেন্টের শুরুতেই নিষিদ্ধ হয়েছিলেন ইসলামাবাদের দুই পাকিস্তানি ওপেনার শারজিল খান এবং খালিদ লতিফ। এরপর একই অভিযোগে নিষিদ্ধ হয়েছেন শাহজাইব হাসান ও নাসির জামসেদ। ডন।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget