দুবাইতে পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলতে চায় ভারত

চলতি বছরের শেষ দিকে দুবাইতে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ খেলতে নিজ সরকারের কাছে অনুমতি চেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় গণমাধ্যমে আজ প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে।
প্রায় দেড় মাসে আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো বোর্ড চ্যাম্পিয়ন্স লীগ টি-২০ টুর্নামেন্টের পর সেপ্টেম্বর অথবা টিম ইন্ডিয়ার দক্ষিণ আফ্রিকা সফরের আগ মুহুর্তে নভেম্বর মাসে এ সিরিজ আয়োজন করতে চায়।
একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকা জানায়, ‘স্বরাস্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছে। সরকারের অবস্থান কি আমরা তা জানিনা। শেষবার দুই দেশের মধ্যে উত্তেজনা চরম পর্যায়ে পৌঁছেছিল। ফিউচার ট্যুর প্রোগ্রাম (এপটিপি) অনুযায়ীও একটা চুক্তি আছে যা পূরণ করা দরকার। যে কারণে বোর্ড দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ খেলতে ইচ্ছুক। সরকার অনুমতি না পেলে বোর্ডের কিছু করার নেই।’
২০১৪ সালে স্বাক্ষরিত এফটিপি চুক্তি অনুযায়ী ২০১৫-২০২৩ সময়ের মধ্যে দেশ দুটির মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ চূড়ান্ত করা হয়। সর্বশেষ ২০১২ সালে দুই টি-২০ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান দল ভারত সফর করেছিল। এরপর ২০১৫ সালের ডিসেম্বরেও দুই দেশ একটি সিরিজ খেলার কাছাকাছি পৌঁছেছিল। এ সিরিজটিও ভারতে হওয়ার কথা ছিল। কিন্তু শিব সেনার কর্মকান্ডের কারণে তৎকালীন বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের মধ্যকার আলোচনা ভেঙ্গে যায়। 
দুবাইতে সিরিজ হোক আর না হোক ইংল্যান্ডে আগামী জুনে অনুষ্ঠিতব্য আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হতে যাচ্ছে ভারত-পাকিস্তান। বাসস।
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget