ফিফার সিদ্ধান্তে বিস্মিত মেসি নিজেকে নির্দোষ দাবি করলেন

বিশ্বের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসি। তিনি শুধু নান্দনিক ফুটবল খেলেন তা নয় বরং তার শিশুসুলভ সৌম্য চেহারা দর্শকদের অনেক কাছে টানে। মেসির সঙ্গে উগ্রতা কিংবা বাজে আচরণ কোনভাবেই মানতে পারেন না তার ভক্তরা। অথচ সেই মেসিকেই কিনা বাজে আচরণের জন্য ৪ ম্যাচ নিষিদ্ধ করেছে ফিফা।
 
ফিফার এই সিদ্ধান্তের পর এখনও উত্তপ্ত হয়ে আছে ফুটবল অঙ্গন। বিস্ময়ের ঘোর কাটছে না। অনেকেই বলছেন, ২০১৮ বিশ্বকাপ থেকে আর্জেন্টিনাকে ছেঁটে ফেলতেই এই ব্যবস্থা! ফিফার মুণ্ডপাত করছেন অনেকেই। কিন্তু যাকে নিয়ে এত আলোচনা সেই লিওনেল মেসি অবশেষে মুখ খুললেন। রেফারিকে 'গালি' দেওয়ার অভিযোগ অস্বীকার করলেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।
 
আর্জেন্টিনার এই ফরোয়ার্ড এক বিবৃতিতে বলেছেন, আমার কথাগুলো কখনই সহকারী রেফারির উদ্দেশে ছিল না, সেগুলো আমি আনমনে বিড়বিড় করছিলাম।
 
উল্লেখ্য, চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ১-০ ব্যবধানে জেতা ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার দায়ে বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেসিকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দেয় ফিফা। ওই ম্যাচের শেষ দিকে মেসির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দিয়েছিলেন রেফারি। এরপর লাইন্সম্যানকে লক্ষ্য করে বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ডকে হাত নেড়ে ক্ষোভ প্রকাশ ও চিৎকার করতে দেখা যায়। ম্যাচ শেষে ওই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক। ম্যাচের প্রতিবেদনে ঘটনাগুলোর উল্লেখ করেননি রেফারি। তবে ভিডিও ফুটেজ দেখে গত মঙ্গলবার বলিভিয়ার বিপক্ষে ম্যাচের আগে শাস্তির কথা জানায় ফিফা। ইএসপিএন এফসি।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget