মোদীর সঙ্গে শচিনের সাক্ষাৎ

শুক্রবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছেন ভারতীয় মাস্টার ব্লাস্টার ক্রিকেটার শচীন টেন্ডুলকার। এসময় তার স্ত্রীও পাশে ছিলেন।
 
আগামি ২৬ মে মুক্তি পেতে চলেছে শচিনের বায়োপিক ‘শচিন: আ বিলিয়ন ড্রিমস’। তার আগে এই ফিল্ম নিয়ে নিজের অভিজ্ঞতার কথা বলেছেন শচিন। যেখানে উঠে এসেছে তাঁর নানা অভিজ্ঞতার কথা। ছবি মুক্তির আগেই তাই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শচিন। দুজনের সাক্ষাতে কথা হয় আসন্ন বায়োপিকের মুক্তি নিয়ে।
 
শচিনকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি দিল্লিতে ছিলাম। তাই ভাবলাম, ওনার সঙ্গে দেখা করে আমার সিনেমার ব্যাপারটা তাকে বলি।’ প্রধানমন্ত্রী বলেছেন, আমার এই ফিল্মটা সবাইকে উদ্বুদ্ধ করবে।’
 
শুধু তাই নয় প্রধানমন্ত্রী একটি বিশেষ বার্তাও দিয়েছেন সচিনকে, ‘জো খেলে ওহি খিলে।’ যা নিয়ে শচিন বলেছেন, ‘এক জন ক্রীড়াবিদের কাছে এর চেয়ে আর বড় কথা কী হতে পারে।’ শচিন এবং নরেন্দ্র মোদী— দু’জনেই এই বৈঠকের ছবি টুইট করেছেন।
নিজের ফিল্ম নিয়ে শচিন আরও বলেন, ‘যখন ২০১২ সালে রবি (প্রয়োজক) আমার সঙ্গে দেখা করে ফিল্মের প্রস্তাব দেয়, আমি বলে দিয়েছিলাম, আমার দ্বারা অভিনয় হবে না। প্রস্তাবে হ্যাঁ বলতে আমার অনেক সময় লেগেছিল।’ শচিন আরও মনে করেন, তার জীবনের ওপর কাল্পনিক কোনও ফিল্ম বানানো সম্ভব ছিল না। ‘
 
‘আসলে আমার ক্রিকেট জীবনে যা ঘটছে, তা সবাই জানত। আমি যদি কোনও ম্যাচে ৫৫ করি, তা হলে লোকে সেটা জেনে যেত। আমি তো ফিল্মে ৫৫ রানটাকে ১৫৫ করতে পারতাম না। রবি তখন আমাকে বলেছিল, সব কিছুই বাস্তব থেকে নেওয়া হবে,’ বলেছেন সচিন।
বাইশ গজে তার পারফরম্যান্স ভক্তদের কাছে অজানা নয়। তা হলে এই ফিল্মে বাড়তি কী পাওয়া যাবে? শচিন জানাচ্ছেন, এই ফিল্ম দেখলে বোঝা যাবে ওই সময় তাঁর মনের মধ্যে কী চলত। শচিন বলেছেন, ‘সবাই দেখেছে আমি রান করছি বা ব্যর্থ হচ্ছি। কিন্তু কেউ জানে না, তখন আমার মনের মধ্যে কী চলত। সেই সব মুহূর্তের কথা আমি তুলে ধরেছি। সে সব নিয়ে কথা বলেছি। আমার পরিবার আমাকে নিয়ে কথা বলেছে। আমার মা, বোন, ভাই, অঞ্জলি— সবাই আমার সম্পর্কে বলেছে। আমার ছেলে-মেয়ের সঙ্গে আমার সম্পর্ক, আমার কিছু পারিবারিক ভিডিও, যা আজ পর্য়ন্ত বাইরের কেউ দেখেনি, সে সব এই ফিল্মে দেখা যাবে।’
 
এর আগে ধোনিকে নিয়ে নির্মিত বায়োপিক ভারতে দারুণ প্রশংসিত হয়েছিল। ইন্ডিয়ান এক্সপ্রেস।
 
ইত্তেফাক

No comments:

Post a Comment

Recent Posts Widget