শেষ পর্যন্ত অ্যাটলেটিকোর লড়াই, ফাইনালে রিয়াল

প্রথম লেগে ৩-০ গোলে হেরে যাওয়ার পরেও হাল ছেড়ে দেয়নি অ্যাটলেটিকো মাদ্রিদ, সর্বস্ব দিয়ে লড়াই করেছে। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ২-১ গোলে জয় পেলেও সেমিফাইনালে যাওয়া হচ্ছে না সিমিওনের দলের। দুই লেগ মিলিয়ে ৪-২ গোলে রেকর্ড ১৫তম বারের মত ইউরোপিয়ান ক্লাব শ্রেষ্ঠত্বের ফাইনালে জুভেন্টাসের মুখোমুখি হবে জিদানের দল।
৩ জুন ওয়েলসের কার্ডিফে মুখোমুখি হবে দুই দল। 
প্রথম লেগে রিয়ালের মাঠে রোনালদোর হ্যাট্রিকে ভর করে ৩-০ গোলে জয়ের পরেই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল লস ব্লাঙ্কোসদের ফাইনাল। কারণ ফাইনালে যেতে অ্যাটলেটিকোর ঘরের মাঠে দ্বিতীয় লেগে ৪-০ গোলে জিততে হত, ৩-০ গোলে জিতলে ম্যাচটি যেত অতিরিক্ত সময় অতঃপর টাই ব্রেকার।
সেই আশাতেই উজ্জীবিত সিমিওনের দল ম্যাচের ১৬ মিনিটেই ২ গোল করে বসে। ম্যাচের ১২ মিনিটেই কোকের কর্নার থেকে হেড করে গোল করেন সাউল নিগেস। এরপর তোরেসকে ফাউল করায় ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ২-০ করেন অ্যান্তোইন গ্রিজম্যান।
রিয়ালের দর্শকদের চিন্তামুক্ত করেন ইসকো, ম্যাচের ৪২ মিনিটে রিয়ালের একমাত্র গোলটি করেন ইসকো। কারণ তখন ফাইনালে যেতে রিয়ালের বিপক্ষে ৫-০ গোলে জিততে হত। এরপরে দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণের পরেও দুই দলের কেউই গোল করতে পারেনি।
বিগত চার মৌসুমে অ্যাটলেটিকো দুইবার (২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুম) ফাইনালে খেলছে এবং দুইবারই রিয়ালের বিপক্ষে হেরেছে। ২০১৪-১৫ আসরের কোয়ার্টার-ফাইনালেও রিয়ালের কাছে হারে অ্যাটলেটিকো। গোল.কম।




গরমে সুস্থ থাকবেন যেভাবে

এই কাজগুলো করলে সহজে মেয়েরা দুর্বল হয়ে যায়!

গর্ভাবস্থায় সহবাস কি নিরাপদ?

 

No comments:

Post a Comment

Recent Posts Widget